ত্রিপুরায় মমতার প্রতি ভালোবাসা থাকলেও, নেই বিপ্লব দেবের বিকল্প মুখ সমীক্ষা আইপ্যাকের - VedasBD.com

Breaking

Sunday, 1 August 2021

ত্রিপুরায় মমতার প্রতি ভালোবাসা থাকলেও, নেই বিপ্লব দেবের বিকল্প মুখ সমীক্ষা আইপ্যাকের

While there is love for Mamata in Tripura. there is no alternative face

২৪-র লোকসভা নির্বাচনকে টার্গেট করে ত্রিপুরায় নিজেদের প্রভাব বিস্তার করতে মরিয়া হয়ে উঠেছে তৃণমূল বাহিনী। সেইমত ত্রিপুরার আটটি জেলায় আট রাউন্ড সার্ভে করার পরিকল্পনা থাকলেও, ছয় রাউন্ড কাজ শেষে বাঁধা পেতে হয় পিকের আইপ্যাককে। তবে এই ছয় রাউন্ড সার্ভে শেষে পিকের আইপ্যাক টিম বলছে, মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের বিকল্প মুখ, এখনও তৈরি হয়নি ত্রিপুরায়। পিকের টিমের নির্দেশ মতই এখন ত্রিপুরায় যোগ্য মুখ খুঁজতে মরিয়া সবুজ শিবির। তবে সেই পিকের টিমের পরামর্শ মতই, তড়িঘড়ি সুবল ভৌমিককে তৃণমূলে যুক্ত করানো হয়। 

সংগঠনের দক্ষতার বিষয়ে ভালো জ্ঞান থাকার কারণে, বিন্দুমাত্র দেরী না করে ব্রাত্য বসুরা তৃণমূলে যোগদান করালেন সুবল ভৌমিককে। এবিষয়ে বিধায়ক সুদীপ রায় বর্মনের নাম উঠে এলেও, পিকের টিমের বক্তব্য- ‘একজন ভালো নেতা হিসেবে বেশ জনপ্রিয়তা রয়েছে সুদীপ রায় বর্মনের। তবে কংগ্রেস থেকে তৃণমূল, আবার তৃণমূল থেকে বর্তমানে বিজেপিতে যোগ দেওয়ার কারণে, একাংশ ক্ষিপ্ত রয়েছে সুদীপ রায় বর্মনের উপর। নির্দিষ্ট সংখ্যক অনুগামীরা তাঁর জনপ্রিয়তার গ্রাফ ধরে রাখলেও, এখন নতুন করে কোন দল তৈরি করা এবং রাজনৈতিক ক্ষমতায় আসা তাঁর পক্ষে সম্ভব নয়।

তবে ষষ্ঠ সার্ভের পর সমীক্ষার কাজে বাঁধা পেলেও, পিকের আইপ্যাকের মতে- ত্রিপুরায় শাসক দলের পাল্টা হিসেবে তাঁরা বামকে আর পছন্দ করছে না। এদিকে সেভাবে নতুন কোন দলও নেই, যাকে ত্রিপুরাবাসী সমর্থন করবে। তবে বাংলায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর অভূতপূর্ব সাফল্যের পর, তৃণমূলের প্রতি একটা দুর্বলতা তৈরি হলেও, সেখানে যোগ্য মুখের অভাব রয়েছে। সবমিলিয়ে ত্রিপুরায় নিজেদের প্রভাব বিস্তার করতে হলে, প্রথমে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের বিকল্প জনপ্রিয় মুখ নির্বাচন করতে হবে সবুজ শিবিরকে।

No comments:

Post a Comment