শিক্ষা কাজে না লাগিয়ে, শুধু চামচাগিরি ও দাসত্ব করেই জীবন কাটালেন সৌগত রায়: দিলীপ ঘোষ - VedasBD.com

Breaking

Sunday, 25 July 2021

শিক্ষা কাজে না লাগিয়ে, শুধু চামচাগিরি ও দাসত্ব করেই জীবন কাটালেন সৌগত রায়: দিলীপ ঘোষ

Saugat Roy spends his life in slavery and servitude without using education says Dilip Ghosh

সকাল সকাল বিমানে করে দিল্লী উড়ে গেলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সকাল ৭ টা বেজে ১০ মিনিটের বিমানে চেপে দিল্লীর উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে, তৃণমূল এবং সর্বোপরি তৃণমূল সাংসদ সৌগত রায়কে কড়া ভাষায় আক্রমণ করলেন বিজেপির রাজ্য সভাপতি। সেখানে দাঁড়িয়েই সংসদের অধিবেশন প্রসঙ্গে শাসকদলকে আক্রমণ করে তিনি বলেন, ‘বিরোধীরা গত সপ্তাহে পার্লামেন্ট চালাতে দেয় নি। আশা করব, সংসদীয় কাজ ঠিক মত চলতে দেওয়ার জন্য এই সপ্তাহে অন্তত তাঁরা সাহায্য করবে। বিল পাশ হলে, তবেই মানুষের সমস্যার কথা তুলে ধরা সম্ভব হবে।

বিমানে ওঠার আগেই বিরোধীদের কড়া সমালোচনা করে তৃণমূল সাংসদ সৌগত রায়কে আক্রমণ করে তিনি বলেন, ‘এত পড়াশুনা, এত শিক্ষা- কোন কিছুই তো কাজে লাগালেন না। শুধু চামচাগিরি ও দাসত্ব করেই কাটিয়ে দিলেন সারা জীবনটা। এরকম শিক্ষা থেকেও বা কি লাভ, যে শিক্ষার কোন স্বাভিমান নেই, নীতি নৈতিকতা নেই। পূর্বেও একবার মুখ্যমন্ত্রীর দিল্লী সফরকে কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেছিলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় হাত জোর করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। ২০১৯ সালেও একবার এরকমটা করেছিলেন।

তবে আজ আবারও সেই প্রসঙ্গ তুলে সাংবাদিকদের সামনে বিঁধলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে। তিনি বললেন, ‘মুখ্যমন্ত্রী হাত জোর করে দেখা করবেন প্রধানমন্ত্রীর সঙ্গে। আর বলবেন যে, মানুষকে সেবা দিতে পারছি না, বেতন দিতে পারছি না- আপনি সাহায্য করুন, নাহলে চলবে না আমার সরকার।

No comments:

Post a Comment