ত্রাণের কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে তৃণমূল প্রধান, খোদ বিডিও দায়ের করলেন FIR - VedasBD.com

Breaking

Monday, 26 July 2021

ত্রাণের কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে তৃণমূল প্রধান, খোদ বিডিও দায়ের করলেন FIR

ত্রাণের কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে তৃণমূল প্রধান, খোদ বিডিও দায়ের করলেন FIR

ত্রাণের টাকা দুর্গতদের মধ্যে বিলি না করে, নিজের ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানোর অভিযোগ উঠল মালদহের হরিশচন্দ্রপুরের তৃণমূল পঞ্চায়েত প্রধান সোনামনি সাহার বিরুদ্ধে। এই ঘটনায় পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন খোদ বিডিও। অভিযোগ উঠেছে, ২০১৭ সালে মালদহের হরিশচন্দ্রপুর-১ ব্লকের বোরুই গ্রাম পঞ্চায়েত এলাকায় প্রচুর ঘর বাড়ি বন্যায় ক্ষতিগ্রস্থ হয়। সেই সময় ক্ষতিগ্রস্থদের জন্য সরকারী ভাবে সাহায্যের ঘোষণা করা হয়। আংশিক ক্ষতিগ্রস্থদের জন্য ৩,৩০০ টাকা এবং সম্পূর্ণ ক্ষতিগ্রস্তদের জন্য ৭০ হাজার টাকা করে অনুদান ঘোষণা করে রাজ্য সরকার।

কিন্তু বর্তমানে সেই ত্রাণের টাকা প্রকৃত উপভোক্তাদের মধ্যে অনেকেই পাননি বলে অভিযোগ উঠেছে। ঘর বাড়ি এখনও সারাতে পারেনি বহু মানুষ। এখন প্রশ্ন উঠছে ত্রাণের পাঠানো প্রায় ১৬ কোটি টাকা কোথায় গেল? অভিযোগ উঠেছে, প্রকৃত দুর্গতদের টাকা না দিয়ে, নিজের ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢুকিয়েছেন পঞ্চায়েত প্রধান। শুধু তাই নয়, এক একজনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঁচ থেকে ছয়বার করেও টাকা পাঠানো হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে।

এই ঘটনার পরবর্তীতে অভিযুক্ত তৃণমূল পঞ্চায়েত প্রধান সোনামনি সাহার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে বিডিও অনির্বাণ বসু। গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে ত্রাণের টাকা আত্মসাৎ করার অভিযোগ তুললেও, এবিষয়ে ক্যামেরার সামনে মুখ খোলেননি বিডিও। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে মালদহের হরিশচন্দ্রপুরে। তৃণমূল পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে এমন অভিযোগ ওঠায়, শাসকদলের অন্দরে জল্পনা উঠেছে। প্রবল অস্বস্তিতে পড়েছে শাসকদল।

No comments:

Post a Comment