তৃণমূলের ‘খেলা হবে’র পাল্টা দিতে ‘বাংলা বাঁচাও সপ্তাহ’ পালনের ডাক বিজেপির - VedasBD.com

Breaking

Monday, 26 July 2021

তৃণমূলের ‘খেলা হবে’র পাল্টা দিতে ‘বাংলা বাঁচাও সপ্তাহ’ পালনের ডাক বিজেপির

তৃণমূলের ‘খেলা হবে’র পাল্টা দিতে ‘বাংলা বাঁচাও সপ্তাহ’ পালনের ডাক বিজেপির

একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের ‘খেলা হবে’ শ্লোগান ঝড় তুলেছিল সকল বঙ্গবাসীর মুখে মুখে। নির্বাচনে জয়লাভের পর সেই শ্লোগানকেই জাতীয় স্তরে পৌঁছে দিতে চাইছে তৃণমূল শিবির। সেই কারণেই একুশের জুলাইয়ের মঞ্চ থেকে ১৬ ই আগস্ট বাংলা জুড়ে ‘খেলা হবে’ দিবসের ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের এই ঘোষণাকে কটাক্ষ করে পাল্টা ‘বাংলা বাঁচাও সপ্তাহ’ পালন করার ঘোষণা বিজেপি শিবির। 

এবিষয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘৯ ই আগস্ট থেকে ১৬ ই আগস্ট গোটা সপ্তাহ জুড়ে বাংলা বাঁচাও সপ্তাহ পালন করবে বিজেপি শিবির। এই রাজ্যে খেলার প্রয়োজন নেই, প্রয়োজন কর্মসংস্থানের। আর সেই কর্মসংস্থানের দাবিতেই এবার রস্তায় নামছে বঙ্গ বিজেপি। এদিকে আবার তৃণমূলের ঘোষণা করা ‘খেলা হবে’ দিবসে অর্থাৎ ১৬ ই আগস্ট কলকাতা দাঙ্গা (গ্রেট ক্যালকাটা কিলিংস) বা মুসলিম লিগের ডিরেক্ট অ্যাকশন ডে। 

এই বিষয়কে ইস্যু করে দিলীপ ঘোষ বলেন, ‘১৬ ই আগস্ট গ্রেট ক্যালকাটা কিলিংস শুরু হয়েছিল। পরিস্থিতি এখন এমন হয়ে দাঁড়িয়েছে, আমরা যেন এই ভয়াবহ অতীতেই ফিরে যাচ্ছি। এখনকার যুব সমাজের কাছে আমরা সেই ক্ষত ভরা ইতিহাসের কথাই মনে করাব ১৬ ই আগস্টে। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘রাজ্য জুড়ে ১৬ ই আগস্ট খেলা হবে দিবস পালন করা হবে। এখানেই থামবে না এই খেলা। যতদিন না রাজ্য থেকে বিজেপিকে বিতাড়িত করা হচ্ছে, ততদিন এই খেলা চলবে।

No comments:

Post a Comment