মিশন ২০২২, উত্তরপ্রদেশ থেকে একেবারে হিসাব করে নতুন মুখের ঠাঁই মোদীর মন্ত্রিসভায় - VedasBD.com

Breaking

Wednesday, 7 July 2021

মিশন ২০২২, উত্তরপ্রদেশ থেকে একেবারে হিসাব করে নতুন মুখের ঠাঁই মোদীর মন্ত্রিসভায়

Mission 2022, new face in Modi's cabinet from Uttar Pradesh

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন হতে এখনও প্রায় মাস সাতেক বাকি। এর মধ্যেই উত্তরপ্রদেশ থেকে মোদীর মন্ত্রিসভায় ঠাঁই পেলেন সাতজন নতুন মুখ। আর এই নতুন মুখেদের পর্যালোচনা করলে একটা কথাই উঠে আসছে জাতি, শিক্ষা ও রাজনৈতিক অভিজ্ঞতার এক সুন্দর মিশ্রন করা হয়েছে। যাবতীয় প্রক্রিয়ার শেষে দেখা যাচ্ছে উত্তরপ্রদেশ থেকে মোদীর মন্ত্রিসভায় রয়েছেন ১৬জন মন্ত্রী। লখনউ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক মানুকা খান্না বলেন, নতুন যাঁরা মন্ত্রিসভায় গিয়েছেন তাঁরা উচ্চশিক্ষিত। কিছু সামাজিক কারণে তাঁদের নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, অনুপ্রিয়া প্যাটেল যিনি নতুন কেন্দ্রীয় মন্ত্রী হয়েছেন তিনি একজন এমবিএ পাশ করা শিক্ষিকা। উত্তরপ্রদেশ থেকে সর্ব কনিষ্ঠ ও অবিজেপি মুখ। তিনি কুরমিদের প্রতিনিধিত্ব করছেন। বিএল বর্মা একজন শিক্ষিত সাংসদ। তিনিও হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনিও ওবিসির প্রতিনিধি। অজয় কুমার তৈনি যাঁকে ব্রাহ্মণ মুখ বলেই মনে করা হয়। তিনিও ঠাঁই পেয়েছেন কেন্দ্রীয় মন্ত্রিসভায়। এসপি সিং বাঘেল মিলিটারি সায়েন্সে পিএইচডি। তিনি নানা সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িয়ে থাকেন। তিনিও ঠাঁই পেয়েছেন মন্ত্রিসভায়।

পঙ্কজ চৌধুরীও হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। যোগী আদিত্যনাথ যে জায়গা থেকে জিতেছেন সেখানকার প্রতিনিধিত্ব করছেন পঙ্কজ। ৬১ বছরের কৌশল কিশোর। তিনিও কেন্দ্রীয় মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন। এক বিজেপি নেতৃত্বের দাবি, তিনি দলিতদের প্রতিনিধিত্ব করছেন। মদ্যপান বিরোধী আন্দোলনের তিনি অন্যতম মুখ।

No comments:

Post a Comment