বিধানসভার কমিটি থেকে গণইস্তফা বিজেপির বিধায়কদের, দেশজুড়ে তৃণমূল বিরোধী প্রচারে শুভেন্দু - VedasBD.com

Breaking

Tuesday, 13 July 2021

বিধানসভার কমিটি থেকে গণইস্তফা বিজেপির বিধায়কদের, দেশজুড়ে তৃণমূল বিরোধী প্রচারে শুভেন্দু

Mass resignation of BJP MLAs from the Legislative Assembly Committee.

বিধানসভায় মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করায় বাকি ৮ কমিটির চেয়ারম্যান পদ থেকে গণইস্তফা দিলেন বিজেপির বিধায়করা। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে মঙ্গলবার ইস্তফাপত্র জমা দেন বিজেপির বিধায়করা। এই প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘রীতি অনুযায়ী বিরোধী পক্ষের বিধায়ককেই পিএসি কমিটির চেয়ারম্যান নিযুক্ত করা হয়। কিন্তু এ ক্ষেত্রে কোনও নিয়মই মানা হয়নি। তাই আমরাও ঠিক করেছি, কোনও পদেই থাকব না।

প্রাপ্ত খবর অনুযায়ী, বিজেপির বিধায়করা পদত্যাগপত্র জমা দিতে গেলে বিধানসভার স্পিকার বলেন, ‘আপনারা কেন ইস্তফা দিচ্ছেন? আপনাদের উচিৎ মানুষের কাজ করার জন্য থাকা। বিজেপির বিধায়করা স্পিকারকে জানান যে, এটা পরিষদীয় দলের সিদ্ধান্ত। এরপরই বিজেপির বিধায়করা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে রাজভবনে যান স্পিকারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের নালিশ করতে। উল্লেখ্য, বিজেপি যাদের নামের প্রস্তাব দিয়েছিল, তাঁদের মধ্যে কাউকেই যে পিএসি চেয়ারম্যান করা হবে না সেটা আগেই টের পেয়েছিল গেরুয়া শিবির। 

বিধানসভার অধিবেশনের শেষ দিনে বিজেপির সেই আশঙ্কা সত্যি হয়। বিজেপির কোনও বিধায়ককে পিএসি চেয়ারম্যান না করে দলত্যাগী মুকুল রায়কে সেই পদে বসান বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এর প্রতিবাদে বিজেপির বিধায়করা সেদিন বিধানসভা থেকে ওয়াকআউট করে। রাজভবন থেকে বেরিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ‘স্পিকার আমাদের মতামত না নিয়েই ৮ জন বিধায়ককে স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নিযুক্ত করেছিলেন। পিএসি চেয়ারম্যান নিয়ে রাজনীতিকরণের জন্য আমরা সেই পদ প্রত্যাখ্যান করলাম।” শুভেন্দু অধিকারী বলেছেন, সংসদীয় ব্যবস্থা ও গণতন্ত্রের কণ্ঠরোধের কারণে তৃণমূলের বিরুদ্ধে গোটা দেশে প্রচার চালানো হবে।

No comments:

Post a Comment