মমতার ‘খেলা হবে’ দিবসের পাল্টা কর্মসূচি বিজেপির, ১৬ ই আগস্ট ভিন্ন অভিযান গেরুয়া শিবিরের - VedasBD.com

Breaking

Thursday, 22 July 2021

মমতার ‘খেলা হবে’ দিবসের পাল্টা কর্মসূচি বিজেপির, ১৬ ই আগস্ট ভিন্ন অভিযান গেরুয়া শিবিরের

Mamata's 'Khela hobe' Day counter program of BJP

বিধানসভা নির্বাচনের পূর্বে ‘খেলা হবে’ শ্লোগান তুলেছিল তৃণমূল শিবির। এবার নির্বাচনে জয়লাভ করেই ১৬ ই আগস্ট রাজ্যে ‘খেলা হবে’ দিবস পালনের ঘোষণা করলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শাসকদলের এই ঘোষণাকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি শিবিরও। নির্বাচনের পূর্বে বাংলার অলিতে গলিতে ছড়িয়ে পড়েছিল ‘খেলা হবে’ শ্লোগান। আর নির্বাচনের ভোট বাক্সেও সেই প্রভাব পড়তে দেখা গিয়েছিল। এককভাবে বিশাল সফলতার নিরিখে আবারও বাংলার ক্ষমতায় ফেরে তৃণমূল শিবির। 

আর ফিরেই এবার ‘খেলা হবে’ দিবসের ঘোষণা করল সবুজ শিবির। শাসক দলের এই ঘোষণার কটাক্ষ করে ওই দিন পাল্টা কর্মসূচীর আয়োজন করেছে বিজেপি বাহিনী। এবিষয়ে রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানিয়েছেন, ‘গোটা আগস্ট জুড়েই বড়সড় আন্দোলনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এখনও অবধি ১৬ ই আগস্ট বিশেষ কোন কর্মসূচী নেওয়া হয়নি।

সূত্রের খবর, আগস্ট ও সেপ্টেম্বর মাস জুড়ে লাগাতার বিক্ষোভ কর্মসূচী, আন্দোলনের আয়োজন করছে বিজেপি শিবির। এই সকল কর্মসূচীতে বঙ্গ বিজেপি নেতৃত্বদের পাশাপাশি কেন্দ্রীয় নেতৃত্বও উপস্থিত থাকতে পারে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই ট্যুইটারে তৃণোমূলকে কটাক্ষ করে বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত লেখেন, ‘১৯৪৬ সালের ১৬ ই আগস্ট মুসলিম লিগ তাঁদের সংগ্রাম দিবস ঘোষণা করে গ্রেট ক্যালকাটা কিলিং শুরু করেছিল। বর্তমান সময়ে এই’ খেলা হবে’ বাংলায় বিরোধীদের উপর সন্ত্রাসের প্রতীক হয়ে উঠছে।

No comments:

Post a Comment