নন্দীগ্রামের মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি, মুখ্যমন্ত্রীকে ৫ লক্ষ টাকার জরিমানা - VedasBD.com

Breaking

Wednesday, 7 July 2021

নন্দীগ্রামের মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি, মুখ্যমন্ত্রীকে ৫ লক্ষ টাকার জরিমানা

Judge withdrew Nandigram case and fined the chief minister Tk 5 lakh

নন্দীগ্রামের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে মামলা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মামলার শুনানি পিছিয়ে যাওয়ায় তৃণমূলের তরফ থেকে হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করা হয়েছিল। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দের সঙ্গে বিজেপির যোগের প্রমাণ দিয়েছিলেন। কুণালবাবু একটি ছবি পোস্ট করেছিলেন, সেখানে বিজেপির নেতা দিলীপ ঘোষের সঙ্গে কৌশিকবাবুকে দেখা গিয়েছিল বিজেপির একটি অনুষ্ঠানে। 

কুণালবাবু কৌশিক চন্দ বিজেপির ঘনিষ্ঠ বলে অভিযোগ তুলেছিলেন, আর বলেছিলেন বিজেপির সঙ্গে যোগ থাকায় নন্দীগ্রাম মামলার শুনানি পিছিয়ে দেন তিনি। তৃণমূলের তরফ থেকে নন্দীগ্রামের মামলা বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চ থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার আবেদনও করা হয়েছিল। অবশেষে নন্দীগ্রামের রায়কে চ্যালেঞ্জ জানানো মামলা থেকে সরে দাঁড়ালেন হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দ।

কৌশিক চন্দ এই মামলা থেকে সরে দাঁড়ানোর পাশাপাশি বিচার ব্যবস্থাকে কলুষিত করার জন্য মামলাকারী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ৫ লক্ষ টাকা জরিমানাও করেন। জরিমানার টাকা বার কাউন্সিলে জমা দিতে হবে। আর সেই টাকা করোনার কারণে খরচ হবে।

No comments:

Post a Comment