উত্তর প্রদেশের ৯৭ শতাংশ মানুষ চায় রাজ্যে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন লাগু হোক - VedasBD.com

Breaking

Saturday, 31 July 2021

উত্তর প্রদেশের ৯৭ শতাংশ মানুষ চায় রাজ্যে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন লাগু হোক

In Uttar Pradesh, 97 percent people want the state to have population control laws

যোগী আদিত্যনাথ সরকার জনসংখ্যা দিবসে ‘জনসংখ্যা নিয়ন্ত্রণ বিল” জনতার সমক্ষে পেশ করে। সেই বিল নিয়ে জনতার কাছে পরামর্শ চাওয়া হয়েছিল। জনসংখ্যা আইন অনুযায়ী, যেই অভিভাবকদের দুইয়ের বেশি সন্তান আছে তাঁরা সরকারি প্রকল্পের সুবিধা পাবে না। পাশাপাশি তাঁরা স্থানীয় পঞ্চায়েত নির্বাচনেও অংশ নিতে পারবে না। যোগী সরকারের এই বিলকে পূর্ণ সমর্থন দিয়েছে উত্তর প্রদেশের মানুষ। উত্তর প্রদেশের জনতা ইন্টারনেটের মাধ্যমে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন নিয়ে পরামর্শ দিচ্ছে। 

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ৯৭ শতাংশ মানুষ চান যে, রাজ্যে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন লাগু হোক। আর ৩ শতাংশ মানুষ এই আইনের বিরুদ্ধে। সরকারি ওয়েবসাইটে আপলোড করা খসড়ায় ৮ হাজার ৫০০ জন পরামর্শ দিয়েছে। তাঁদের মধ্যে ৩০০ জন আইনের বিপক্ষে। আর বাকিরা আইনের পক্ষে রায় দিয়েছেন। এর থেকে এটা স্পষ্ট যে, উত্তর প্রদেশের মানুষ জনসংখ্যা নিয়ন্ত্রণ আইনের পক্ষে রয়েছেন আর তাঁরা চাইছেন যে এই আইন লাগু করা হোক।

এই খসড়া নিয়ে পাওয়া প্রস্তাবের বিষয়ে তথ্য দিয়ে উত্তর প্রদেশের ‘বিধি আয়োগ”-এর অধ্যক্ষ বিচারক এএন মিত্তল জানান, ‘জনসংখ্যা নিয়ন্ত্রণের জন্য খসড়া বিলের বিষয়ে রাজ্য আইন কমিশনে ইমেইলের মাধ্যমে প্রায় ৮,৫০০ জন তাদের সিদ্ধান্ত নথিভুক্ত করেছেন। সবাই গৃহীত পদক্ষেপের প্রশংসা করেছেন। বিচারক আরও জানান, ‘আমরা জনসংখ্যা নিয়ন্ত্রণ নিয়ে তৈরি খসড়ার জন্য অনেক পরামর্শ পেয়েছি। কমিশন সমস্ত ইমেইল ডাউনলোড করছে। আমরা সবার পরামর্শ মাথায় নিয়ে কাজ করছি। জনতার পরামর্শ জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন তৈরি করতে আমাদের সাহায্য করবে।

No comments:

Post a Comment