ব্যর্থ বিজেপি, বাংলায় দলের রাশ নিজেদের হাতে নিতে চাইছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ - VedasBD.com

Breaking

Saturday, 10 July 2021

ব্যর্থ বিজেপি, বাংলায় দলের রাশ নিজেদের হাতে নিতে চাইছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ

Failed BJP, Rashtriya Swayamsevak Sangh wants to take charge of Bengal

অনেক আশা করেছিল যে, এবার তাঁরা ২০০ আসন দখল করে বাংলার মসনদে বসবে। কিন্তু সেই আশা পূরণ হয়নি। তবে ৩ থেকে ৭৭ আসনে নিজেদের ঝাণ্ডা গাঁড়তে সক্ষম হয়েছে বিজেপি। জয় না পেলেও এটাই এখন তাঁদের কাছে সবথেকে বড় প্রাপ্তি। কিন্তু এটুকুতে যে হবে না, সেটা তাঁরা ভালমতই বুঝে গিয়েছে। আর আসন্ন লোকসভা নির্বাচনের আগে তাঁরা নতুন করে রণনীতি সাজাতে ব্যস্ত। তবে এরই মধ্যে বঙ্গ বিজেপির রাশ নিজেদের হাতে নিতে চাইছে সঙ্ঘ।

এ সপ্তাহের শুক্রবার থেকে উত্তরপ্রদেশ-মধ্যপ্রদেশের সীমান্ত চিত্রকূটে শুরু হয়েছে সঙ্ঘের অখিল ভারতীয় প্রান্ত প্রচারক সভা। বার্ষিক এই বৈঠকে উপস্থিত থাকছেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত সহ সংগঠনের শীর্ষ নেতারা। বিজেপির সুত্র অনুযায়ী, একুশের নির্বাচনে আশানরুপ ফল না হওয়ায় এবার সঙ্ঘকে সামনে রেখেই বাংলায় বিজেপিকে সাজাতে চাইছেন জেপি নাড্ডা, শিবপ্রকাশরা। এমনকি নাগপুরের আরএসএস হেডকোয়ার্টার থেকে তাঁদের কাছে এমনই নির্দেশ গিয়েছে বলে জানা গিয়েছে। এছাড়াও বাংলায় আরএসএস-এর হেডকোয়ার্টার কেশব ভবন এবং বিজেপির সদর দফতর মুরলীধরণ সেন লেনের মধ্যেও সমন্বয় বাড়ানোর বিষয়ে জোর দিতে বলে হয়েছে নাগপুরের তরফ ঠেলে।

যদিও, সঙ্ঘের তরফ থেকে চিত্রকূটের বার্ষিক বৈঠকে বাংলার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে আলোচনার বিষয়কে অস্বীকার করা হয়েছে। দক্ষিণবঙ্গের সঙ্ঘের প্রচারক বিপ্লব রায় বলেন, ‘ওটা সঙ্ঘের বার্ষিক কর্মসূচি। সেখানে সামাজিক বিষয় এবং সংগঠন নিয়ে আলোচনা হয়। স্বয়ংসেবকরা কীভাবে মানুষের সাহায্যে এগিয়ে আসবেন, সেটা নিয়ে পরামর্শ দেওয়া হয়ে। সেখানে কোনও রাজনীতি নিয়ে আলোচনা হয় না।

No comments:

Post a Comment