জল্পনার অবসান, মন্ত্রিসভা সম্প্রসারণের উপর সরকারি সিলমোহর! শপথ নেবেন নিশীথ-শান্তনু - VedasBD.com

Breaking

Wednesday, 7 July 2021

জল্পনার অবসান, মন্ত্রিসভা সম্প্রসারণের উপর সরকারি সিলমোহর! শপথ নেবেন নিশীথ-শান্তনু

End of speculation. Official seal on the expansion of the cabinet! Nishith Santanu will take oath

জল্পনা সত্যি করে আজকেই হচ্ছে কেন্দ্রীয় মন্তরিসভার সম্প্রসারণ। জানা গিয়েছে ইতিমধ্যেই শপথ গ্রহণ সংক্রান্ত নথি রাষ্ট্রপতি ভবনে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। এর অর্থ, সরকারি ভাবে ক্যাবিনেট সম্প্রসারণের উপর সিলমোহর পড়েছে। নথি অনুযায়ী, আজকে সন্ধ্যাবেলায় আনুষ্ঠানিক ভাবে শপথগ্রহণ নেওয়ার মাধ্যমে কেন্দ্রীয় মন্ত্রী হতে চলেছেন বাংলার দুই সাংসদ। নিশীথ প্রামাণিক এবং শান্তনু ঠাকুর। অন্য আরও অনেক সাংসদের নাম নিয়ে জল্পনা হলেও খুব সম্ভবত এই যাত্রায় আর কারোর মন্ত্রী হওয়া হচ্ছে না।

জানা গিয়েছে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে পৌঁছে গিয়েছে নতুন দায়িত্ব পেতে চলা নেতারা। রয়েছেন দলের বর্ষীয়ান নেতা এবং সরকারের মন্ত্রীরাও। সূত্রের খবর, বর্তমানে প্রধানমন্ত্রী মোদীর বাসভবনে উপস্থিত রয়েছেন, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সর্বানন্দ সোনোওয়াল, ভূপেন্দর যাদব, অনুরাগ ঠাকুর, মীনাক্ষী লেখি, অনুপ্রিয়া প্যাটেল, অজয় ভট্ট, শোভা কারান্দজালে, সুনীতা দুগ্গা, প্রীতম মুণ্ডে, শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিক, কপিল পাটিল। 

রয়েছেন আরসিপি সিং, পুরুষোত্তম রূপালা, পষুপতি পারস। এছাড়া সেখানে রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সূত্রের খবর যেসকল নেতারা বর্তমানে প্রধানমন্ত্রীর বাসভবনে রয়েছেন, তাঁরা সকলেই আজকে মন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন। এদিকে সর্ব ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা গিয়েছে যে শপথগ্রহণ অনুষ্ঠানের আগে সকল নেতার আরটিপিসিআর টেস্ট হয়েছে। প্রত্যেকজন নিজের সঙ্গে শপথগ্রহণ অনুষ্ঠানে পরিবারের একজন করে সদস্যকে আনতে পারবেন।

No comments:

Post a Comment