শীঘ্রই PoK-র অবৈধ কবজা খালি করুন! পাকিস্তানকে চরম হুঁশিয়ারি ভারতের - VedasBD.com

Breaking

Thursday, 29 July 2021

শীঘ্রই PoK-র অবৈধ কবজা খালি করুন! পাকিস্তানকে চরম হুঁশিয়ারি ভারতের

Empty PoK's illegal hinges soon. India has issued a stern warning to Pakistan

পাকিস্তান অধিকৃত কাশ্মীরে বিধানসভা নির্বাচন করানো নিয়ে ভারত পাকিস্তানের তীব্র বিরোধিতা করেছে। ভারতের তরফ থেকে বৃহস্পতিবার বলা হয়েছে যে, পাকিস্তান দ্বারা অবৈধ কবজা আড়াল করতেই এই নির্বাচন করানো হয়েছে। পাশাপাশি ভারত এই ইস্যু নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে কড়া বিরোধিতাও জাহির করেছে। বিদেশ মন্ত্রালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেছেন, ভারতীয় ভূ-ভাগে পাকিস্তানের কোনও অধিকার নেই। তাঁদের উচিৎ অবৈধ কবজা করে রাখা সমস্ত এলাকা শীঘ্রই খালি করে দেওয়া।

অরিন্দম বাগচি অনলাইন মিডিয়া ব্রিফিংয়ে বলেন, ‘পাকিস্তানের অবৈধ কবজায় থাকা ভারতীয় ভূমিতে তথাকথিত নির্বাচন করানো মানে হল তাঁদের অবৈধ কবজার কাহিনী আড়াল করা আর তাঁদের দ্বারা ওই অঞ্চলে আনা বদলকে লুকিয়ে রাখা।” পাকিস্তান দ্বারা PoK তে বিধানসভা নির্বাচন করানোর পর তিনি এই মন্তব্য করেছেন। পিওকেতে নির্বাচন করানো নিয়ে বাগচি বলেন, এই কৃত্রিম অনুশীলনে ভারত পাকিস্তানি কর্তৃপক্ষের কাছে তীব্র প্রতিবাদ জানিয়েছে। 

তিনি বলেছেন যে, স্থানীয় লোকজন দ্বারাও পাকিস্তানের এই মহড়ার বিরোধিতা করা হয়েছে এবং তা প্রত্যাখ্যানও করা হয়েছে। বাগচি বলেন, এই কাজ পাকিস্তান দ্বারা করা অবৈধ কবজার সত্যতা লুকোনোর জন্য করা হয়েছে। এটা শুধু অবৈধভাবে দখলকৃত এই অঞ্চলগুলিতে মারাত্মক মানবাধিকার লঙ্ঘনই নয়, এটা শোষণ এবং মানুষের স্বাধীনতা বঞ্চিতকরণকে কাহিনীও।

No comments:

Post a Comment