ইসলামে ধর্মান্তরণ কাণ্ডে অভিযুক্তদের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিলো যোগী আদিত্যনাথ - VedasBD.com

Breaking

Wednesday, 23 June 2021

ইসলামে ধর্মান্তরণ কাণ্ডে অভিযুক্তদের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিলো যোগী আদিত্যনাথ

Yogi Adityanath orders confiscation of property of accused in conversion case

পয়সার লোভ দেখিয়ে গরিব এবং পিছিয়ে পড়া হিন্দুদের ইসলামে ধর্মান্তরণ করানোর চক্রে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিলো যোগী সরকার। পাশাপাশি ধৃতদের বিরুদ্ধে NSA আইনেও মামলা দায়ের করার নির্দেশ দিয়েছেন স্বয়ং যোগী আদিত্যনাথ। সূত্রের খবর, রাজ্যের বিভিন্ন জেলায় এইরকমভাবে হিন্দুদের ইসলামে ধর্মান্তরণ-এর কোনো চক্র চলছে কিনা, তা খুঁজে বের করতে গোয়েন্দাদের নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ। 

এই চক্রের প্রত্যেককে গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে NSA আইনে মামলা দায়ের করারও নির্দেশ দিয়েছেন তিনি। এর পাশপাশি গতকাল সোমবার যোগী আদিত্যনাথ নির্দেশ দেন যে গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের সম্পত্তি দ্রুত বাজেয়াপ্ত করা হোক। তবে তদন্ত যতই এগোচ্ছে, এই চক্রের সম্বন্ধে চমকে দেওয়ার মতো তথ্য উঠে আসছে। ATS এই চক্রের সঙ্গে যুক্ত বাকিদের ধরতে সবরকম চেষ্টা চালাচ্ছে বলে জানা গিয়েছে। এদিকে প্রাথমিকভাবে জানা গিয়েছে যে মহম্মদ উমর গৌতম নিজে হিন্দু থেকে ইসলামে ধর্মান্তরিত হয়েছিল। তারপর তিনি নিজের উদাহরণ দিয়ে হিন্দুদের ইসলামে ধর্মান্তরণ করাতেন। বেছে বেছে গরিব হিন্দুদের টার্গেট করা হত। 

তাদেরকে কাজ ও টাকা দেওয়ার টোপ দেওয়া হত। তাতে কাজ না হলে সুন্দরী মুসলিম মেয়েদের সঙ্গে বিয়ে দেওয়ার টোপ দেওয়া হত। তারপর ইসলামে ধর্মান্তরিত করা হত। এছাড়াও, ধৃতদের জেরা করে বিদেশি কোন কোন সংস্থা থেকে টাকার যোগান আসতো, তা জানার চেষ্টা করছেন ATS অফিসাররা। এদিকে এই চক্রের বাকিদের খোঁজে আগামীদিনে যে তল্লাশি হতে পারে, তাও স্পষ্ট করেছেন তদন্তকারীরা।

No comments:

Post a Comment