অবৈধ মসজিদ ভেঙে দেওয়ার কারিগরকে পুরস্কৃত করলো যোগী সরকার - VedasBD.com

Breaking

Thursday, 3 June 2021

অবৈধ মসজিদ ভেঙে দেওয়ার কারিগরকে পুরস্কৃত করলো যোগী সরকার

Yogi government rewarded the craftsman who demolished mosque

রামসনেহি ঘাটের ব্রিটিশ আমলের অবৈধ মসজিদ ভেঙে ফেলার নির্দেশ জারিকরা দিব্যাংশু প্যাটেলকে উন্নাওয়ে প্রধান উন্নয়ন কর্মকর্তা হিসেবে নিযুক্ত করে পুরস্কৃত করল উত্তরপ্রদেশের যোগী সরকার। জেলা বার অ্যাসোসিয়েশানের প্রাক্তন মহামন্ত্রী নরেন্দ্র কুমার এই কথা জানিয়েছেন। বলে দিই, কিছুদিন আগেই উত্তর প্রদেশের বারাবাঁকি জেলার SDM রামসনেহি ঘাটে ব্রিটিশ আমল থেকে থাকা একটি মসজিদকে অবৈধ ঘোষণা করে রাতারাতি ভেঙে ফেলেছিলেন। এই ঘটনার পর মুসলিম সংগঠন এবং রাজ্যের বিরোধী দলগুলো সরকারের বিরুদ্ধে মোর্চা খুলেছিল এমনকি আদালতে যাওয়ারও হুঁশিয়ারি দিয়েছিল। কিন্তু প্রশাসন নিজের নির্দেশে কায়েম ছিল।

প্রশাসনের এই পদক্ষেপের ফলে অনেক সমালোচনা হয়। অনেকেই প্রশ্ন তোলে, লকডাউনের মধ্যে কারফিউ জারি করে প্রশাসনের এহেন পদক্ষেপ নেওয়া উচিৎ ছিলো কি না? এই মামলা হাইকোর্টে যাওয়ার পর আদালত থেকে নির্দেশ দেওয়া হয়, রাজ্যে ৩১ মে ২০২১ পর্যন্ত কোনও বৈধ আর অবৈধ নির্মাণের বিরুদ্ধে এখন কোনও পদক্ষেপ নেওয়া যাবেনা। এছাড়াও ওই ভেঙে ফেলা মসজিদের ছবি এবং ভিডিওগ্রাফি করা কয়েকজনকে গ্রেফতার করেছিল ইউপি পুলিশ।

প্রশাসনের তরফ থেকে যুক্তি দেওয়া হয়েছিল যে, এই ঘটনার ছবি/ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে উত্তেজনা সৃষ্টি করার ষড়যন্ত্র করছে একদল মানুষ। এলাকায় শান্তি সম্প্রীতি বজায় রাখার জন্য প্রচুর পুলিশও মোতায়েন করা হয়েছিল প্রশাসনের তরফ থেকে।

No comments:

Post a Comment