অভিষেক বিজেপিতে এলে, আমি তৃণমূলে যাব! দলবদলের জল্পনা উড়িয়ে মন্তব্য সৌমিত্র খাঁ’র - VedasBD.com

Breaking

Tuesday, 8 June 2021

অভিষেক বিজেপিতে এলে, আমি তৃণমূলে যাব! দলবদলের জল্পনা উড়িয়ে মন্তব্য সৌমিত্র খাঁ’র

When Abhishek joins the BJP I will go TMC. Soumitra Khan's comment on rumors of change of party.

একুশের বিধানসভা ভোটে রাজ্যে বিজেপির ফলাফল আশানুরূপ না হওয়ায় সম্প্রতি তাঁর গতিবিধিও বিশেষ ভাল ঠেকছিল না। দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে যাওয়া, রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বৈঠক এড়িয়ে বোধহয় গেরুয়া শিবির ছেড়ে ঘাসফুলের দিকে পা বাড়িয়ে রাখছেন। কিন্তু সেসব গুঞ্জন সরাসরি উড়িয়ে দিয়ে সৌমিত্র খাঁ কার্যত নিজের শর্তের কথাই জানালেন স্পষ্টভাবে। বললেন, যেদিন অভিষেক আসবে বিজেপিতে, সেদিন আমি যাব তৃণমূলে। তাঁর পদ খোয়া গিয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উত্থানে। তাঁকে সরিয়ে অভিষেককে তৃণমূল যুবার দায়িত্বে বসানো হয়। সেই ক্ষোভ সম্ভবত এখনও ভুলতে পারেননি বিজেপির যুব সভাপতি সৌমিত্র খাঁ।

রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ডাকা আগের বৈঠকটি এড়িয়ে গেলেও এদিনের বৈঠকে সময়মতোই হাজির হয়েছেন সৌমিত্র খাঁ। তার আগে তাঁর দলবদলের জল্পনা নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করতেই অতি সংক্ষিপ্তভাবে নিজের কথা জানান। বলেন, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় যেদিন বিজেপিতে যোগ দেবেন, সেদিন তিনিও তৃণমূলে যাবেন। অর্থাৎ এই তুলনা টেনে তিনি একদিকে যেমন প্রায় অসম্ভব একটা বিষয়ের ইঙ্গিত দিলেন, তেমনই বুঝিয়ে দিলেন, অভিষেকই তাঁর প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ।

অন্যদিকে, অসুস্থ মুকুল রায় বৈঠকে সশরীরে না এলেও, ভারচুয়ালি এই বৈঠকে যোগ দেওয়ার কথা তাঁর। ভোট পরবর্তী হিংসার ঘটনাকে দেশজুড়ে ইস্যু করার পরিকল্পনা ইতিমধ্যেই নিয়েছে গেরুয়া শিবির। রাজ্যে কীভাবে তার প্রতিবাদ চলবে, তা এই বৈঠকে আলোচনার মূল বিষয়বস্তু হতে চলেছে বলে সূত্রের খবর। দলে ‘বেসুরো’দের বিষয়টি ও সংগঠনের অবস্থা নিয়েও আলোচনার সম্ভাবনা। শাসক দলকে চাপে রাখতে আগামী দিনে বেশ কিছু কর্মসূচি নেওয়ার ভাবনা রয়েছে রাজ্য বিজেপি নেতৃত্বের।

No comments:

Post a Comment