যোগীরাজ্যে মাফিয়াদের অবস্থা বেহাল, ১৬ মাসে বাজেয়াপ্ত ১১২৮ কোটি টাকার সম্পত্তি! মামলা ৫৫৮৫-টি - VedasBD.com

Breaking

Saturday, 26 June 2021

যোগীরাজ্যে মাফিয়াদের অবস্থা বেহাল, ১৬ মাসে বাজেয়াপ্ত ১১২৮ কোটি টাকার সম্পত্তি! মামলা ৫৫৮৫-টি

The status of mafias in Yogi kingdom is dilapidated, property worth Tk 1128 crore confiscated in 18 months! 5565 cases

যোগীরাজ্যে মাফিয়া আর তাঁদের সাগরেদদের বিরুদ্ধে করা অ্যাকশন চলছে। গত এক বছরে আতিক আহমেদ, মুখতার আনসারি সমেত ২৫ মাফিয়ার ১ হাজার ১২৮ কোটি টাকারও বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। ADG আইনশৃঙ্খলা প্রশান্ত কুমার পরিসংখ্যান জারি করে বলেন, কুখ্যাত মাফিয়ার তালিকায় নাম থাকা আতিক আহমেদ আর মুখতার আনসারির সবথেকে বেশি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। ADG প্রশান্ত কুমার বলেন, ২০২০ জানুয়ারি থেকে এপ্রিল ২০২১-এর মধ্যে ২৫ মাফিয়ার ২২ হাজার ২৫৯ সহযোগীর বিরুদ্ধে গ্যাংস্টার আইন অনুযায়ী ৫ হাজার ৫৫৮টি মামলা দায়ের করা হয়েছে। এর পাশাপাশি তাঁদের সম্পত্তিও বাজেয়াপ্ত করা হয়েছে। 

অবৈধ ভাবে বানানো সম্পত্তি বাজেয়াপ্ত করে মাফিয়াদের কোমর ভেঙে দেওয়া হয়েছে। আর্থিক ধাক্কা সামলাতে সামলাতে ওই মাফিয়ারা আগামীদিনে অপরাধ করা ভুলে যাবে। পাঞ্জাবের জেলা বন্দি থাকা উত্তর প্রদেশের গাজীপুরের মাফিয়া তথা বহুজন সমাজ পার্টির প্রাক্তন বিধায়ক মুখতার আনসারি সরকারের মাফিয়া তালিকায় দ্বিতীয় নম্বরে রয়েছে। মুখতারকে কড়া শাস্তি দিতে সরকার প্রতিদিনই নতুন নতুন ফরমান জারি করছে। মুখতারের গোষ্ঠীর সদস্যদের বিরুদ্ধে ১০২টি মামলা দায়ের করে ১৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি তাঁদের ১২২ জনের হাতিয়ারের লাইসেন্স বাতিল করা হয়েছে।

উত্তর প্রদেশে এরকম আরও অনেক মাফিয়া রয়েছে, যাদের বিরুদ্ধে যোগী সরকার কড়া পদক্ষেপ নিয়ে চলছে। রাজ্যে অপরাধ কমানোর জন্য যোগ সরকারের এই কড়া পদক্ষেপের সমালোচনা হয়েছে চারিদিকেই, কিন্তু স্বয়ং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সেসব সমালোচনায় কান না দিয়ে পুলিশকে রাজ্যের অপরাধীদের বিরুদ্ধে কড়া অ্যাকশন নেওয়ার নির্দেশ দিয়ে রেখেছেন। এমনকি বিপদের সময় মাফিয়াদের এনকাউন্টার করারও অনুমতি দেওয়া রয়েছে।

No comments:

Post a Comment