ভ্যাকসিন না নিলে পাওয়া যাবে না বেতন, নতুন বিধি জারি করলেন উত্তরপ্রদেশ সরকার - VedasBD.com

Breaking

Wednesday, 2 June 2021

ভ্যাকসিন না নিলে পাওয়া যাবে না বেতন, নতুন বিধি জারি করলেন উত্তরপ্রদেশ সরকার

Salary will not be available without vaccination, Uttar Pradesh government has issued new rules

দেশে ভ্যাকসিনের আকাল অব্যাহত রয়েছে। ভারতের অনেক রাজ্যেই ভ্যাকসিনের অভাবে ১৮ থেকে ৪৪ বছরের মধ্যে নাগরিকদের করোনা টিকা করণ বন্ধ রয়েছে। এই পরিস্থিতিতে উত্তর প্রদেশের জেলা প্রশাসন করোনা টিকা করণের গতি আনতে অভিনব পদ্ধতি অবলম্বন করেছে। উত্তরপ্রদেশের জেলা প্রশাসন। তারা জানিয়েছে, ভ্যাকসিন না নিলে সরকারি কর্মচারীরা কোনওভাবেই বেতন পাবেন না। উত্তরপ্রদেশের জেলা প্রশাসন জানিয়েছেন, করোনার টিকা না নিলে সরকারি কর্মচারীরা বেতন পাবেন না। নির্দেশ অনুযায়ী করোনার টিকা না নিলে কর্মীদের জুন মাসের বেতন বন্ধ করে দেওয়া হবে।

জেলার সাধারণ মানুষ যাতে বেশি করে করোনার ভ্যাকসিন নেন, সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে। দেশে করোনা টিকার অভাব দেখতে পাওয়া গিয়েছে। তবে কেন্দ্রের তরফে বার বার আশ্বাস দেওয়া হয়েছে, দ্রুত করোনার টিকাকরণের গতি নিয়ে আসা হবে। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, অগাস্ট থেকে করোনার টিকা উৎপাদন বাড়ানো হবে। যার জেরে ভারতে চলতি বছরের শেষে সবাই করোনার টিকার আওতায় চলে আসবে।

সম্প্রতি কেন্দ্রের ড্রাগ কন্ট্রোল বোর্ড জানিয়েছে, ভারতে ফাইজার ও মর্ডানা টিকা ট্রায়ালের প্রয়োজন নেই বলে জানানো হয়েছে। ফাইজার ও মর্ডানার টিকা ভারতে এলে, দেশে টিকা করণের গতি পাবে, তা বলার অপেক্ষা রাখে না।  ভারতে ইতিমধ্যে কোভিশিল্ড, কোভ্যাক্সিন ও রাশিয়ার করোনা টিকা স্পুটন্ক ভিকে অনুমোদন দেওয়া হয়েছে।  

No comments:

Post a Comment