আমার বৃদ্ধা মা টিকা নিয়েছেন, আমিও নিয়েছি, ভয়ের কিছু নেই! দেশবাসীকে আশ্বাস প্রধানমন্ত্রীর - VedasBD.com

Breaking

Sunday, 27 June 2021

আমার বৃদ্ধা মা টিকা নিয়েছেন, আমিও নিয়েছি, ভয়ের কিছু নেই! দেশবাসীকে আশ্বাস প্রধানমন্ত্রীর

My old mother has been vaccinated, I took too. there is nothing to fear. Prime Minister assured countrymen

চলতি সপ্তাহে টিকাদান সংক্রান্ত ক্ষেত্রে বড় রেকর্ড গড়েছে ভারত। গত সাত দিনে টিকা পেয়েছেন প্রায় ৪ কোটির কাছাকাছি মানুষ। যা রীতিমতো একটি বড় প্রাপ্তি। বিশ্ব যোগা দিবস অর্থাৎ ২১ জুন প্রায় ৮৬ লক্ষ মানুষকে একদিনে টিকা প্রদান করে জাতীয় রেকর্ড গড়েছিল ভারত। যদিও এর আগে চিনে টানা এক সপ্তাহ দুকোটি করে টিকা প্রত্যেকদিন দেওয়া হয়েছে যা এখনো বিশ্ব রেকর্ড। তবে টিকা মানুষের কাছে পৌঁছালেও অনেক ক্ষেত্রেই টিকা সংক্রান্ত ভয়ের কারণে মানুষ তা নিতে রাজি নন।

গ্রামের স্বাস্থ্যকেন্দ্র গুলিতেও স্বাস্থ্যকর্মীদের যথেষ্ট অসুবিধায় পড়তে হচ্ছে এ ধরনের ঘটনায়। নিজের ‘মন কি বাত অনুষ্ঠানে বরাবরই নিজের অনুভূতির কথা দেশবাসীর সঙ্গে ভাগ করে নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ব্যতিক্রম হল না এদিনও। এদিনের ‘মন কি বাত’ অনুষ্ঠানেও কোভিড টিকা নিয়ে নিজের বক্তব্য মানুষের সাথে ভাগ করে নেন প্রধানমন্ত্রী। ২৬ জুন ৮৬ লক্ষ মানুষকে টিকা পৌঁছে দিয়ে দেশ রেকর্ড গড়েছে, সে কথা উল্লেখ করেন তিনি। সাথে সাথেই তিনি বলেন, একসময় আশঙ্কা ছিল টিকা কবে আসবে? এখন আমরা মেড ইন ইন্ডিয়া ভ্যাকসিন দেশকে বিনামূল্যে পৌঁছে দিতে পারছি।

এরপর মধ্যপ্রদেশের বাতুল জেলার বেশকিছু গ্রামবাসীর সঙ্গেও কথা বলেন তিনি। গ্রামবাসীদের মধ্যে একজন প্রধানমন্ত্রীকে জানান, অনেকেই বলছেন করোনা টিকা নেওয়া লোকজনের মৃত্যু হয়েছে। আর এই কারণে তিনি এখনও টিকা নিতে যাচ্ছেন না। এদিন তাকে আশ্বস্ত করে প্রধানমন্ত্রী বলেন, “আমার বৃদ্ধা মা টিকার দুটি ডোজই নিয়েছেন। আমিও নিয়েছি। যারা বিভ্রান্তি ছড়াচ্ছে, তাদেরকে যা ইচ্ছে করতে দিন। আমরা সবাই মিলে করোনার বিরুদ্ধে তখনই মোকাবিলা করতে পারব যখন আমরা টিকা নেব এবং কোভিড বিধি মেনে চলব।

No comments:

Post a Comment