বিজেপিকে নির্মূল করতেই গেরুয়া শিবিরে এসেছিলেন মুকুল! জানালেন আরএসএস - VedasBD.com

Breaking

Thursday, 17 June 2021

বিজেপিকে নির্মূল করতেই গেরুয়া শিবিরে এসেছিলেন মুকুল! জানালেন আরএসএস

Mukul was come to Gerua camp to eradicate BJP.

বিজেপিকে নির্মূল করতেই গেরুয়া শিবিরে এসেছিলেন মুকুল! অন্তত আরএসএসের একটি সূত্রের খবর তেমনই। তৃণমূল থেকে আসা মুকুল যে ফের ঘাসফুল শিবিরে ফিরে যাবেন, এবং দল ভাঙাবেন, সে খবর বছরখানেক আগেই পেয়ে গিয়েছিলেন আরএসএসের শীর্ষ কর্তারা। তাই বিধানসভা নির্বাচনের আগে আর গুরুত্ব দেওয়া হয়নি মুকুলকে। এ ব্যাপারে মুকুল শিবিরের কোনও প্রতিক্রিয়া মেলেনি। ২০১৭ সালের শেষের দিকে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন মুকুল রায়। তারপর তৃণমূল ভাঙিয়ে লোকজন নিয়ে আসেন গেরুয়া শিবিরে।

আরএসএসের মতে, এভাবেই মুকুল প্রথমে আস্থা অর্জন করে নেন বিজেপির শীর্ষ নেতৃত্বের। তার পরেই শুরু করেন ‘চাণক্য খেল’। বিজেপিতে পানি পাওয়ার চেষ্টার ফাঁকে ফাঁকেই চলতে থাকে তৃণমূল নেতৃত্বের সঙ্গে যোগাযোগ। আরএসএস এও জেনেছে তৃণমূলে যোগ দেওয়ার বছরখানেক আগে মুকুল যখন বিজেপিতে, তখনই তিনি গোপন বৈঠক করেন ঘাসফুল নেতৃত্বের সঙ্গে। এখবর জানার পরেই মুকুলের সঙ্গে দূরত্ব বাড়াতে থাকেন বিজেপি নেতৃত্ব। সেই কারণেই বিধানসভা নির্বাচনের আগে বসিয়ে দেওয়া হয় বঙ্গ চাণক্যকে।

মুকুলকে কৃষ্ণনগর উত্তরে প্রার্থী করা হয়েছিল কেবল তাঁকে একটি কেন্দ্রে আটকে রাখতেই। আরএসএস জেনেছিল, বিজেপিতে থাকাকালীনই মুকুল তৃণমূলে ফিরতে উদ্গ্রীব ছিলেন। তাই তিনি প্রার্থী হতে চাননি। শেষমেশ অমিত শাহের নির্দেশে অনিচ্ছা সত্ত্বেও প্রার্থী হন। বিজেপি সূত্রের খবর, মুকুলের গেমপ্ল্যান সামনে আসার পরেই সতর্ক হয়ে যান গেরুয়া নেতৃত্ব। তার পরে তৃণমূল থেকে বিজেপিতে আসা আর কাউকেই বিশ্বাস করতে পারেনি গেরুয়া শিবির, একমাত্র শুভেন্দু অধিকারী ছাড়া। তাঁর ওপর দলের ভরসা এতটাই যে বিরোধী দলনেতার পদ দিয়ে দেওয়া হয় তাঁকে। 

No comments:

Post a Comment