উত্তরপ্রদেশ নির্বাচনের আগে ভেঙে ফেলা হবে কাশী-মথুরার মসজিদ! বিস্ফোরক মন্তব্য প্রাক্তন বিচারপতির - VedasBD.com

Breaking

Saturday, 5 June 2021

উত্তরপ্রদেশ নির্বাচনের আগে ভেঙে ফেলা হবে কাশী-মথুরার মসজিদ! বিস্ফোরক মন্তব্য প্রাক্তন বিচারপতির

Kashi-Mathura mosque will be demolished before Uttar Pradesh elections! Explosive remarks by the former judge

সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি মার্কেন্ডেয় কাটজু হামেশাই নিজের বিতর্কিত বয়ানের কারণে শিরোনামে উঠে আসে। আর এরই মধ্যে ওনার একটি ফেসবুক পোস্ট ভাইরাল হয়ে যায়। ওই পোস্টে কাটজু লেখেন, ‘এখন এটা ঝলক মাত্র, কাশী-মথুরা এখনও বাকি আছে। যারা চিল্লিয়ে বলছে বিজেপির জনপ্রিয়তা কমে গেছে, তাঁরা হয়ত ভুলে গেছে যে উত্তর প্রদেশের নির্বাচন সামনেই আছে। কাটজু আরও লেখেন, ‘উত্তর প্রদেশের নির্বাচনের কিছু আগে ষড়যন্ত্র মাফিক কিছু সাম্প্রদায়িক দাঙ্গা করানো হবে। সম্ভবত কাশী আর মথুরার মসজিদ ভাঙা হবে।

Kashi-Mathura mosque will be demolished before Uttar Pradesh elections! Explosive remarks by the former judge

এই প্রথম না যে কাটজু এমন বয়ান দিয়ে শিরোনামে উঠে এলেন। এর আগেও ওনাকে এরকম অনেক বয়ান দিতে দেখা গিয়েছে। এক সময়তো বিশ্বগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সমালোচনা করে শিরোনামে উঠে এসেছিলেন তিনি। এছাড়াও ২০১৫ সালে তিনি দেশের ৯০ শতাংশ ভারতীয়দেরকে মূর্খ বলেছিলেন। ২০১৫ সালে একটি সেমিনারে অংশ নিয়ে কাটজু বলেছিলেন, ‘৯০ শতাংশ ভারতীয় মুর্খ হয়' এঁরা ধর্মের নামে খুব সহজেই প্ররোচনায় কান দিয়ে দেয় এবং বিজেপিকে ভোট দেয়।

সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাক্টিভ থাকেন উনি নিজের ফেসবুক অ্যাকাউন্টে প্রায়ই কিছু না কিছু বিতর্কিত পোস্ট করেন। সেই পোস্টগুলো সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরালও হয়। আর সেগুলো নিয়ে ওনাকে সমালোচনার মুখেও পড়তে হয়, কিন্তু তিনি নিজের পন্থা থেকে কোনদিনও সরে আসেন নি।

No comments:

Post a Comment