রাজ্যে স্কুল-কলেজ খোলা রাখলে খরচ হয়, কিন্তু মদের দোকান খুলে রাখলে লাভ! কটাক্ষ দিলীপের - VedasBD.com

Breaking

Tuesday, 15 June 2021

রাজ্যে স্কুল-কলেজ খোলা রাখলে খরচ হয়, কিন্তু মদের দোকান খুলে রাখলে লাভ! কটাক্ষ দিলীপের

It costs money to keep schools and colleges open in the state, but it is profitable to keep liquor stores open. Complain Dilip Ghoshs


রাজ্যে করোনা আবহে জারি হওয়া বিধি নিষেধের সময় সীমা আরও ১৫ দিন বাড়ানোর ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এই সময় বেশকিছু ক্ষেত্রে ছাড় দেওয়া নিয়ে, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়লেন না বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। করোনার প্রথমে পর্ব থেকেই বন্ধ রয়েছে বিদ্যালয় এবং কলেজের পঠনপাঠন। মাঝে অল্প সংখ্যক ছাত্র ছাত্রী নিয়ে স্কুল খুললেও, প্রথম পর্ব থেকেই বন্ধ রয়েছে কলেজের দরজা। স্কুল, কলেজের সমস্ত পঠনপাঠন অনলাইনের মাধ্যমেই চলছে। এমনকি পরীক্ষাও নেওয়া হচ্ছে অনলাইনে। 


তবে করোনা আবহে জারি করা বিধিনিষেধের সময়সীমা বাড়ানো হলেও, ছাড় দেওয়া হয়েছে বেশকিছু ক্ষেত্রে। তার মধ্যে অল্প সংখ্যক কর্মী নিয়ে বেসরকারি ও সরকারি অফিস খোলার কথা বলা হয়েছে, এমনিতেই বিভিন্ন খুচরো দোকান আগে থাকতেই অল্প সময়ের জন্য খোলার ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছিল, এমনকি দিনের একটা নিদির্ষ্ট সময়ে মদের দোকান খোলার ক্ষেত্রেও ছাড় দেওয়া হয়েছে।


মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তকে টেনে কটাক্ষ করলেন দিলীপ ঘোষ। তাঁর কথায়, ‘রাজ্যে স্কুল কলেজ খোলা রাখলে সরকারের অনেক খরচ হয়। কিন্তু মদের দোকান খুলে রাখলে সরকারের অনেক লাভ হয়। স্কুলে গেলেই নাকি বাচ্চারা করোনা ছড়াবে, কিন্তু দেখুন মদের দোকানে মারামারি করে লাইনে দাঁড়ালে কোন সমস্যাই হচ্ছে না। তারপর বার খোলা থাকলে, পার্টির নেতারা সেখানে গিয়ে মজ-মস্তি করতে পারবেন। সেই কারণেই স্কুল বন্ধ রাখলেও, নিদির্ষ্ট সময় মেনে বার খোলার অনুমতি দিয়েছেন’। 

No comments:

Post a Comment