খুব অল্প সময়ের মধ্যেই করোনার দ্বিতীয় ঢেউকে আমরা নিয়ন্ত্রণে এনেছি: অমিত শাহ - VedasBD.com

Breaking

Friday, 4 June 2021

খুব অল্প সময়ের মধ্যেই করোনার দ্বিতীয় ঢেউকে আমরা নিয়ন্ত্রণে এনেছি: অমিত শাহ

In a short time we have brought the second wave of Corona under control saying Amit Shah

করোনার দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে কার্যত যুদ্ধ জয়ের ঘোষণা করে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বললেন, ‘অতি অল্প সময়ের মধ্যে করোনার দ্বিতীয় ঢেউয়কে আমরা নিয়ন্ত্রণে আনতে পেরেছি। অতিমারির প্রথম ঢেউয়ের শেষের দিকেও এমন বিজয়ীর সুর শোনা গিয়েছিল কেন্দ্রের পক্ষ থেকে। স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কার্যত করোনাকে জয় করার কথা জানিয়েছিলেন। বিজয় উল্লাস অবশ্য স্থায়ী হয়নি বেশিক্ষণ দ্রুত আছড়ে পড়েছিল দ্বিতীয় ঢেউ।

অমিত শাহ বলেছেন, ‘করোনার দ্বিতীয় ঢেউ এলো এবং ভাইরাস নিজের রূপ বদলে দ্রুত ছড়িয়ে পড়তে লাগল। শুধু তাইই নয়, মানব শরীরেও দ্রুত এই ভাইরাস ছড়িয়ে পড়তে লাগল এবং ক্ষতির পরিমাণ মাত্রাতিরিক্ত হয়। তারপরেও খুব অল্প সময়ের মধ্যে এই দ্বিতীয় ঢেউকেও নিয়ন্ত্রণে আনতে আমরা সফলতা পেয়েছি।’ করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যেভাগ থেকে আলোচনায় ঢুকে পড়েছিল তৃতীয় ঢেউয়ের আশংকা।

বর্তমানে তৃতীয় পর্যায় নিয়ে সাধারণ মানুষের মধ্যেও চলছে আলোচনা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ২,৮৫,৭৪, ৩৫০ জন। বর্তমানে সক্রিয় রোগী সংখ্যা ১৬ লক্ষ ৩৫ হাজার ৯৯৩। এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২,৬৫,৯৭, ৬৫৫।

No comments:

Post a Comment