রাষ্ট্রপতি শাসন জারি না হলে, বাংলায় শান্তি ফিরবে না! দাবি দিলীপ ঘোষের - VedasBD.com

Breaking

Monday, 21 June 2021

রাষ্ট্রপতি শাসন জারি না হলে, বাংলায় শান্তি ফিরবে না! দাবি দিলীপ ঘোষের

If the presidential rule is not issued, peace will not return to Bengal! Dilip Ghosh claims

ভোট পরবর্তী হিংসা নিয়ে শুরু থেকেই ভীষণ সরব বিজেপি নেতৃত্ব। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে বাদ পড়েননি কেউই। এমনকি বার বার রাষ্ট্রপতি শাসন জারি করার দাবিও তুলেছেন তারা। অবশ্য শুধু বিজেপি নেতৃত্বই নয়, বাংলার আইনশৃঙ্খলার অবনতির সমালোচনা করে রাষ্ট্রপতি শাসন জারির হুমকি দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকরও। এবার ফের একবার এই প্রসঙ্গে চূড়ান্ত বয়ান দিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তার মতে, বাংলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি দেখে অনেকেরই মনে হচ্ছে রাষ্ট্রপতি শাসন জারি না হলে বাংলায় শান্তি ফিরবে না।

আপাতত তিন জেলার উত্তরবঙ্গ সফরে রয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। এদিন সেই সফরেই মালদহের জেলা সদর দপ্তর থেকে যোগ দিবসে অংশগ্রহণ করেন তিনি। তার ঠিক আগে তিনি মুখোমুখি হন সাংবাদিকদেরও। সেখানেই ফের একবার রাজ্যের আইন প্রশাসন নিয়ে চূড়ান্ত সমালোচনায় মুখর হন বিজেপির রাজ্য সভাপতি। উত্তরবঙ্গের আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে বলতে গিয়ে তার দাবি, এই জেলায় প্রকাশ্যে ‘লুঙ্গী বাহিনি’ থানায় আগুন জ্বালালো, বাস-ট্রেন পোড়াল। কারও বিরুদ্ধে এফআইআর দায়ের করা হলো না। দেশদ্রোহীদের এখানে থাকার জায়গা দেওয়া হচ্ছে বলেও দাবি করেন তিনি।

এছাড়াও রাজ্যপালকে কালো কাপড় দেখানো হয়েছে এই প্রসঙ্গেও মুখ খুলে দিলীপ ঘোষ বলেন, “এখানে রাজ্যপালকেও কেন্দ্রীয় বাহিনীর সুরক্ষা নিয়ে চলতে হয়। সাধারণ মানুষ এখানে অসুরক্ষিত।” তার মতে, রাষ্ট্রপতি শাসন জারি না হলে বাংলায় কোনমতেই শান্তি ফিরতে পারে না। এই এলাকা উগ্রপন্থীদের গড় হয়ে গিয়েছে। তিনি স্পষ্ট ভাষায় জানান, এখানকার ১০ কোটি মানুষ নিজেদের অসুরক্ষিত মনে করছেন ৷ অনেকেরই মনে হচ্ছে, রাজ্যে রাষ্ট্রপতি শাসন ছাড়া শান্তি আসবে না ৷ গোটা রাজ্য এখন উগ্রপন্থীদের গড় হয়ে গিয়েছে ৷ এই সরকার সব জানে ৷ কিন্তু তাদের গায়ে হাত দেয় না কারণ এরাই তাদের ভোটে জেতায়।

No comments:

Post a Comment