বাংলায় গণতন্ত্র নিঃশ্বাস নিতে পারছে না, শুভেন্দুকে পাশে নিয়ে ফের বিস্ফোরক রাজ্যপাল - VedasBD.com

Breaking

Monday, 14 June 2021

বাংলায় গণতন্ত্র নিঃশ্বাস নিতে পারছে না, শুভেন্দুকে পাশে নিয়ে ফের বিস্ফোরক রাজ্যপাল

Democracy is not breathing in Bengal Said Governor

রাজ্যের রাজ্যপাল হয়ে আসার পর থেকেই কোনও না কোনও ইস্যু নিয়ে সরকারের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন জগদীপ ধনখড়। সবথেকে বেশী সংঘাত হয়েছে ভোট পরবর্তী হিংসা নিয়ে। এবার সেই সংঘাত আরও একটু বাড়ালেন স্বয়ং রাজ্যপাল। রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীর নেতৃত্বে যাওয়া প্রতিনিধি মণ্ডলের সঙ্গে সাক্ষাৎ করে ফের কড়া ভাষায় রাজ্য সরকারকে দুষলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি রাজ্য সরকারকে আক্রমণ করে বলেন রাজ্যে গণতন্ত্র নিশ্বাস নিতে পারছে না।

রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে সোমবার রাজ্যপাল জগদীপ ধনখড়ে সঙ্গে সাক্ষাৎ করার কথা জানিয়েছিলেন শুভেন্দু অধিকারী। কথামতো সোমবার বিকেলে চারটে নাগাদ বিধানসভা থেকে পায়ে হেঁটে রাজ ভবনে যায় বিজেপির প্রতিনিধি মণ্ডল। সেখানে গিয়ে রাজ্যপালের সঙ্গে চা-চক্রে যোগ দেন তাঁরা। বিজেপির প্রতিনিধি মণ্ডলের সঙ্গে সাক্ষাতের পর তাঁদের নিয়েই সাংবাদিক বৈঠক করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আর সেখান থেকেই তিনি আবারও রাজ্য সরকারকে আক্রমণ করেন। তিনি সাংবাদিকদের সামনে বলেন, রাজ্যে ভোট পরবর্তী হিংসায় যেসব জায়গায় অত্যাচার চলেছে, মুখ্যমন্ত্রী সেখানে কেন যাননি?

তিনি রাজ্য সরকারকে আক্রমণ করে বলেন, ‘রাজ্যে গণতন্ত্র নিঃশ্বাস নিতে পারছে না। এছাড়াও জগদীপ ধনখড় আবারও রাজ্যের পুলিশ প্রশাসনের দিকে আঙুল তুলে বলেন, ‘উর্দিধারীদের নিরপেক্ষ ভাবে কাজ করছেন না। তাঁরা শাসক দলের অত্যাচারকে আড়াল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।” উল্লেখ্য, রাজ্যপাল আর রাজ্য সরকারের মধুর সম্পর্ক ধনখড়ের আমলে দেখা যায়নি। বিভিন্ন ইস্যুতে রাজ্যপাল যেমন সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন, তেমনই শাসক দল তৃণমূল কংগ্রেসও রাজ্যপালকে বিজেপির ‘দালাল” বলে আখ্যা দিয়ে ওনার অপসারণ চেয়েছেন।

No comments:

Post a Comment