প্রাক্তনমন্ত্রীর দাবি গোপনে তৃণমূলের হয়ে কাজ করেছেন! এবার বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে আসতে চাইছেন - VedasBD.com

Breaking

Tuesday, 25 May 2021

প্রাক্তনমন্ত্রীর দাবি গোপনে তৃণমূলের হয়ে কাজ করেছেন! এবার বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে আসতে চাইছেন

The former state minister wants to return to the grassroots from the BJP

বিজেপি ত্যাগ কর‍তে চাইছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী বাচ্চু হাঁসদা। এ ব্যাপারে জোর আলোচনা চলছে দক্ষিণ দিনাজপুরের রাজনৈতিক মহলে। তবে তাকে দলে নেওয়া হবে কি না সেটা রাজ্যের নেতৃত্বের ওপরেই ছাড়তে চাইছে জেলা নেতৃত্ব। বিধানসভা ভোটে টিকিট না পেয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের এই প্রতিমন্ত্রী। গেরুয়া শিবিরে গিয়েও হয়নি লাভ। সেখানে গিয়েও মেলেনি বিধানসভার টিকিট। তার বিরুদ্ধে থাকা একাধিক দুর্নীতির অভিযোগ টিকিট পাওয়ার ক্ষেত্রে তফাৎ গড়ে দিয়েছে বলে মনে করা হচ্ছে।

বিজেপিতে গিয়ে সুফল না পাওয়ায় পুরনো দলেই ফিরতে চাইছেন তিনি। তৃণমূলের পক্ষ থেকে এখনও কিছু না জানানোর ফলে তিনি ফিরে গিয়েছেন নিজের পুরনো পেশায়।  স্কুল মাস্টারিতে ফিরেছেন বাচ্চু। তিনি এ-ও দাবি করেছেন, নির্বাচনে তৃণমূলকে জেতানোর জন্য কাজ করে গিয়েছিলেন গোপনে। একুশের নির্বাচনে টিকিট না পেয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদা। বিজেপিতে যোগ দিলেও তিনি টিকিট হাসিল করতে পারেন নি। এরপর নির্বাচনের মধ্যেই তিনি অভিযোগ করেছিলেন যে বিজেপি ওনাকে ঠিকমতো ব্যবহারই করছে না। তিনি এও অভিযোগ করেছিলেন যে, দলের নেতারা ওনার সঙ্গে যোগাযোগই করছেন না। আর সেই সময় তিনি তৃণমূলে ফিরে যাওয়ার ইঙ্গিতও দিয়েছিলেন। এমনকি জেলা তৃণমূল নেতৃত্বের সঙ্গে কথাবার্তা চলছে বলে জানিয়েছিলেন তিনি।

যদিও, বাচ্চু হাঁসদার এই দাবি মেনে নিতে পারছে না দলের একাংশ। দলের কর্মীদের দাবি, বাচ্চু একাধিক দুর্নীতিতে যুক্ত। আর তাঁর এই দুর্নীতির ফলে লোকসভা নির্বাচনে ওই বিধানসভা আসনে আমরা ২৩ হাজার ভোটে পিছিয়ে গিয়েছিলাম। লোকসভায় তৃণমূলের আসন হাতছাড়া হওয়ার মূল কারণ এটাই। তৃণমূলের কর্মীদের দাবি, বিধানসভা নির্বাচনে বাচ্চু হাঁসদার বদলে কল্পনা কিস্কুকে টিকিট দেওয়ায় তৃণমূল মাত্র ৪ হাজার ২০০ ভোটে হেরেছে। এর থেকেই বোঝা যায় যে, বাচ্চু হাঁসদার কোনও গুরুত্ব নেই এলাকায়। বরঞ্চ ওকে দলে নিলে মানুষ আর কর্মীদের মধ্যে অসন্তোষ আরও বাড়বে।

No comments:

Post a Comment