বাংলায় বিজেপির পরাজয়ের প্রধান কারণ খুঁজে ব্যাখ্যা দিল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ - VedasBD.com

Breaking

Friday, 14 May 2021

বাংলায় বিজেপির পরাজয়ের প্রধান কারণ খুঁজে ব্যাখ্যা দিল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ

Rashtriya Swayamsevak Sangh explained the main reason for BJP's defeat in Bengal

বাংলায় মমতা ব্যানার্জির জনপ্রিয়তাকে টেক্কা দিতে পারেননি মোদী-শাহরাও! এমনই এক চাঞ্চল্যকর রিপোর্ট তুলে ধরল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ। রাজ্যে বিজেপির পরাজয়ের কারণ খুঁজতে গিয়ে, এই উত্তর পাওয়ার পর জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। ২০০-র বেশি আসন নিয়ে বাংলা দখলের স্বপ্ন দেখেছিল বিজেপি শিবির। সেই কারণে নির্বাচনের মরশুমে রাজধানী দিল্লী থেকে বাংলায় এসেছিলেন বিজেপির নানান শীর্ষ স্থানীয় নেতৃত্বরা। তাঁর মধ্যে বাদ যাননি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। বারংবার দিল্লী থেকে বাংলায় এসে একাধিক জায়গায় সভা সমাবেশে অংশ নিয়েছিলেন তাঁরা।

Rashtriya Swayamsevak Sangh explained the main reason for BJP's defeat in Bengal

বাংলায় গেরুয়া ঝড় তোলার অধরা স্বপ্ন ৭৭ -ই আটকে যায় বিজেপি শিবিরের। তবে এই ভরাডুবির পিছনে তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা ব্যক্তিদের বেশি প্রাধান্য দেওয়ার কারণ বলে মনে করা হলেও, RSS দিল আরও এক চাঞ্চল্য কর তথ্য। বিজেপির পরাজয়ের পর তাঁরা সার্ভে করে দেখেছে- বাংলায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জনপ্রিয়তার কাছে ফিকে পড়ে গেছেন মোদী-শাহরাও। যার কারণেই বাংলার মানুষ আবারও তাঁদের নিজের মেয়েকেই বাংলার মসনদে বসিয়েছে।

তাঁরা আরও জানিয়েছে, বাংলায় মমতা ব্যানার্জির বিরুদ্ধে কোন যোগ্য মুখও তুলে ধরতে পারেনি বিজেপি শিবির। পাশাপাশি তাঁরা আরও জানিয়েছে, তৃণমূল থেকে বিজেপিতে আসা নেতাদের যোগ্যতা বিচার না করেই তাঁদের প্রার্থী হিসাবে দাঁড় করানো হয়েছিল। ৭৭ -র মধ্যে তৃণমূল, বাম ও কংগ্রেস ছেড়েই বিজেপিতে এসেছেন ৩২ জন। সবমিলিয়ে মমতা ব্যানার্জির রাজনৈতিক ক্যারিশ্মার সঙ্গে খাপ খাওয়াতে পারেননি বিজেপির রাজ্য নেতৃত্বরাও।

No comments:

Post a Comment