কেরেলে LDF জিতলেও, নিজ আসন হারায় অচ্যুতানন্দ মুখ্যমন্ত্রী হননি! মমতাকে তীব্র কটাক্ষ শুভেন্দুর! - VedasBD.com

Breaking

Sunday, 23 May 2021

কেরেলে LDF জিতলেও, নিজ আসন হারায় অচ্যুতানন্দ মুখ্যমন্ত্রী হননি! মমতাকে তীব্র কটাক্ষ শুভেন্দুর!

Kerala LDF won in 1996 but Accutyananda did not become the Chief Minister! Shuvendu taunted Mamata!

শুভেন্দু অধিকারী এক সাক্ষাতকারে বলেছেন, নৈতিক কারণেই মুখ্যমন্ত্রী পদে বসা উচিত হয়নি মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর দল বাংলার বিধানসভা ভোটে জিতলেও তিনি নিজে নন্দীগ্রামে হেরেছেন। মানুষ তাঁকে প্রত্যাখ্যান করেছেন। ১৯৯৬ সালে কেরলে এলডিএফ জিতেছিল, কিন্তু নিজের আসনে হেরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভি এস অচ্যুতানন্দন। ওই পরাজয়ের পর আর তিনি মুখ্যমন্ত্রী হওয়ার কোনও উদ্যোগই নেননি।

Kerala LDF won in 1996 but Accutyananda did not become the Chief Minister! Shuvendu taunted Mamata!

প্রধানমন্ত্রী কিষান সম্মান নিধিতে রাজ্যের মাত্র ৭ লক্ষ কৃষক টাকা পাওয়ায় সরব হয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। এ ব্যাপারে শুভেন্দু অধিকারী বলেন, ২০১১ সালের জনগণনা ধরলে রাজ্যের ৭০ লক্ষ কৃষকের উপকৃত হওয়ার কথা ছিল এই কেন্দ্রীয় প্রকল্পের মাধ্যমে। কিন্তু সেটা হয়নি রাজ্য সরকারের কারণেই। প্রধানমন্ত্রী থেকে শুরু করে আমাদের দল বিজেপির তরফে বারবার এই বিষয়টির কথা তুলে ধরা হয়েছে। গত বছর কৃষি দফতর একটি পোর্টাল তৈরি করে এবং সেখানে নাম নথিভুক্ত করেন ৪০ লক্ষ কৃষক। কিন্তু তাঁদের মধ্যেও টাকা পেলেন ৭ লক্ষ কৃষক। তার মধ্যেও আবার বেশিরভাগ নাম একটি বিশেষ সম্প্রদায়ের, যাকে তৃণমূল ভোটব্যাঙ্ক হিসেবে ব্যবহার করে।

বিজেপি বা অন্য দলের সমর্থন করেন এমন কৃষকরা প্রকল্পের সুবিধা পাওয়ার যোগ্য হলেও তাঁদের নাম কেন্দ্রের কাছে পাঠানো হয়নি। আবার যে কৃষকরা এই প্রকল্পের টাকা পেলেন তাঁদের আশ্বস্ত করতে মরিয়া হয়ে প্রতিটি বিডিও অফিসি মুখ্যমন্ত্রী লিফলেট বিলি করে বলেছেন, তাঁর লড়াইয়ের ফলেই নাকি এই টাকা কৃষকরা পেলেন! আরও একটি কেন্দ্রীয় প্রকল্পকে নিজেদের বলে চালানোর সুবিধাবাদী প্রয়াস ছাড়া এটা কিছুই নয়। সামনে বাংলায় কোনও নির্বাচন না থাকলেও মমতা বন্দ্যোপাধ্যায় রাজনীতি করে যাচ্ছেন! নির্বাচনের আগে রাজনৈতিক প্রচার হতেই পারে, কিন্তু বাংলায় সেটা ৩৬৫ দিনই চালিয়ে যাচ্ছে তৃণমূল।

No comments:

Post a Comment