হামাসের ১৪ জন জিহাদিকে নিকেশ করে ছবি জারি করলো ইজরায়েল! সমর্থনে জো বাইডেন - VedasBD.com

Breaking

Thursday, 13 May 2021

হামাসের ১৪ জন জিহাদিকে নিকেশ করে ছবি জারি করলো ইজরায়েল! সমর্থনে জো বাইডেন

Israel kills 14 Hamas jihadists

নিকেশ হওয়া ১৪ জন জঙ্গির লিস্ট জারি করেছে ইসরাইল, যারা কদিন ধরে ইজরায়েলের সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছিল। ইজরায়েল এও জানিয়েছে যে, এদের মধ্যে কেউই আর আমাদের সমস্যার কারণ হয়ে দাঁড়াবে না। কারণ ইজরায়েলের সেনা এদের সবাইকে নিকেশ করেছে।

ইজরায়েল যেই কম্যান্ডারদের নিকেশ করেছে, তাঁদের ছবিও জারি করেছে। তাঁরা বলেছে, হামাসের এই কম্যান্ডাররা ইজরায়েলের আর কোনও ক্ষতি করতে পারবে না। কারণ ইজরায়েলের এয়ার ডিফেন্স এদের নিকেশ করে দিয়েছে। এরই মধ্যে গাজার স্বাস্থ্য মন্ত্রালয় জানিয়েছে যে, সেখানে ১৬ টি বাচ্চা আর পাঁচ মহিলা সমেত ৬৫ জনের মৃত্যু হয়েছে। এবং ৮৬ বাচ্চা আর ৩৯ মহিলা সমেত ৩৬৫ জন আহত হয়েছে।

অন্যদিকে, ইজরায়েল এবং প্যালেস্তাইনের মধ্যে জারি যুদ্ধের মাঝে আমেরিকার বয়ান সামনে এল। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইজরায়েলের সমর্থন করে বলেন, নিজের সুরক্ষা করার অধিকার আছে ওদের। বাইডেনের এই বক্তব্য এটা পরিস্কার করে দিয়েছে যে, তিনি ইজরায়েলের পক্ষেই আছেন। আর আগামী দিনে এই যুদ্ধ যদি বড়সড় রূপ নেয়, তাহলে আমেরিকার ইজরায়েলের সমর্থনে নামবে।

আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেন মিডিয়ার সঙ্গে কথা বলার সময় বলেন, আমি আশা করছি যে খুব শীঘ্রই এই লড়াই থেমে যাবে, কিন্তু আমি এটাও বলছি যে, নিজেদের রক্ষা করার অধিকারী ইজরায়েলের আছে। তিনি বলেন, যখন নিজের সীমান্তে হাজার হাজার রকেট উড়ে আসে, তখন নিজের রক্ষার জন্য কঠোর পদক্ষেপ নিতেই হয়। বাইডেন বলেন, আমি এই বিষয়ে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনে কথাও বলেছি।

No comments:

Post a Comment