নারদা মামলার রায় ঘোষণা হাইকোর্টের! মুক্তি না দিলেও তৃণমূলের চার নেতাকে গৃহবন্দির নির্দেশ - VedasBD.com

Breaking

Friday, 21 May 2021

নারদা মামলার রায় ঘোষণা হাইকোর্টের! মুক্তি না দিলেও তৃণমূলের চার নেতাকে গৃহবন্দির নির্দেশ

High Court announced the verdict in the Narda case and ordered house arrest.

গত সোমবার সাত সকালে রাজ্যের চার তৃণমূল হেভিওয়েট নেতাদের বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে অ্যারেস্ট করেছিল সিবিআই। এরপর রাজ্যে রাজনৈতিক চাঞ্চল্য সৃষ্টি হয়। তৃণমূলের তরফ থেকে এই ঘটনাকে রাজনৈতিক প্রতিহিংসা বলে আখ্যা দেওয়া হয়। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় নিজে সিবিআই দফতরে গিয়ে ছয় ঘণ্টা ধরনা দেন। শুনানি শেষ হলে তিনি দফতর ছেড়ে বেরিয়ে আসেন। বিকেলে চার নেতাকে জামিনে মুক্ত করে নিম্ন আদালত। এরপর হাইকোর্টে যায় সিবিআই।

High Court announced the verdict in the Narda case and ordered house arrest.

বৃহস্পতিবার দুপুর দুটো থেকে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু ভারপ্রাপ্ত বিচারক সেদিন আদালতে না যেতে পারায় শুনানি পিছিয়ে যায়। আজ শুক্রবার এই মামলার শুনানি হয় আবার। শুনানিতে চার হেভিওয়েটের জামিন মঞ্জুর করে বিচারক। তবে জেল হেফাজত থেকে মুক্তি পেলেও চার নেতাকে  গৃহবন্দী থাকতে হবে। শুক্রবার সকাল সোয়া এগারোটা থেকে শুরু হয় নারদা মামলার শুনানি। হাইকোর্টের ভারপ্রাপ্ত বিচারপতি রাজেশ বিন্দল এবং অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে শুনানি শুরু হয়। দুই বিচারপতির মধ্যে অন্তবর্তী জামিন নিয়ে মতভেদও হয়। অরিজিৎ বন্দ্যোপাধ্যায় জামিন মঞ্জুর করলেও রাজেশ বিন্দল জামিনের বিরোধিতা করেন।

জামিন নিয়ে দুই বিচারপতির মধ্যে মত বিরোধ তৈরি হওয়ায় ১০ মিনিটের বিরতি নেওয়া হয়। এই বিরতির মধ্যে দুই বিচারপতি এই নিয়ে আলোচনা করে নিজেদের মতভেদ মিটিয়ে নেওয়ার চেষ্টা করছেন। যদিও সিবিআই জেল হেফাজতেই রাখতে চেয়ে আদালতে আবেদন জানিয়েছে। কিন্তু চার নেতার শারিরীক অবস্থা ভাল নেই। সেকারণেই তাঁদের গৃহবন্দি রাখার নির্দেশ দেওয়া হয়। জামিন মঞ্জুর নিয়ে জটিলতা শুরু হয়েছে। প্রাপ্ত খবর অনুযায়ী, জেল হেফাজত থেকে মুক্তি পেলেও গৃহবন্দী থাকতে হবে চার নেতাকে।

No comments:

Post a Comment