অসমে গিয়ে ঘরছাড়াদের সঙ্গে দেখা করে, সুরক্ষার আশ্বাস দিলেন রাজ্যপাল - VedasBD.com

Breaking

Friday, 14 May 2021

অসমে গিয়ে ঘরছাড়াদের সঙ্গে দেখা করে, সুরক্ষার আশ্বাস দিলেন রাজ্যপাল

Going to Assam and meeting the homeless, the governor assured security!

২ই মে ফলাফল ঘোষণার হওয়ার পর কোচবিহারের বহু বিজেপি কর্মী-সমর্থক প্রাণ ভয়ে অসমে গিয়ে আশ্রয় নিয়েছেন বলে অভিযোগ করেছিল বিজেপি। এবার অসমে গিয়ে তাঁদের সঙ্গে দেখা করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। আক্রান্তদের সঙ্গে সাক্ষাৎ করতে অসমের রিফিউজি শিবিরে যান ধনখড়। আক্রান্তদের সঙ্গে কথা বলেন তিনি। অসমের আগমনী রাঙ্গাপালী প্রাথমিক বিদ্যালয় ঘুরে দেখেন তিনি। এদিন নিশীথ প্রামাণিকও রাজ্যপালের সঙ্গে ছিলেন।


বৃহস্পতিবার কোচবিহারে যান রাজ্যপাল। সেখানে গিয়ে তিনি শীতলকুচি, দিনহাটার সন্ত্রস্ত এলাকা ঘুরে দেখেন তিনি। ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের সঙ্গে কথা বলেন রাজ্যপাল। আক্রান্তদের আশ্বস্তও করেন তিনি। এরপর রাতে তিনি সার্কিট হাউসে থাকেন। এরপর আজ সড়ক পথে অসমের উদ্দেশ্যে রওনা দেন রাজ্যপাল। সেখানে গিয়ে বাংলার ভোট পরবর্তী হিংসায় ঘরছাড়া মানুষের সঙ্গে কথা বলেন তিনি। রাজ্যপালকে হাতের সামনে পেয়ে কান্নায় ভেঙে পড়েন ঘরছাড়া মানুষরা। তাঁদের সুরক্ষার আশ্বাস দেন জগদীপ ধনখড়।


প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্য সরকারের কাছে ভোট পরবর্তী হিংসা নিয়ে এর আগেই রিপোর্ট তলব করেছিল স্বরাষ্ট্রমন্ত্রক। আশাব্যঞ্জক উত্তর না মেলায় রিপোর্ট তলব করা হয় রাজ্যপালের কাছে। সেই কারণে পরিস্থিত দেখে এবার রিপোর্ট পাঠাবেন রাজ্যপাল। এর আগেই ভোট পরবর্তী হিংসার প্রতিচ্ছবি খতিয়ে দেখতে কেন্দ্র চার প্রতিনিধির দল পাঠিয়েছিল বাংলায়। এবার রাজ্যপালের রিপোর্টে সমীকরণ কতটা বদলায় সে দিকেই নজর থাকবে সকলের।

No comments:

Post a Comment