মমতাকে বাদ দিয়ে সরাসরি জেলাশাসকদের নিয়ে বৈঠক ঘোষণা প্রধানমন্ত্রীর, ক্ষুব্ধ রাজ্য সরকার - VedasBD.com

Breaking

Wednesday, 12 May 2021

মমতাকে বাদ দিয়ে সরাসরি জেলাশাসকদের নিয়ে বৈঠক ঘোষণা প্রধানমন্ত্রীর, ক্ষুব্ধ রাজ্য সরকার

Excluding Mamata, Prime Minister announced a meeting with district governors directly

সম্প্রতি প্রধানমন্ত্রীর দফতর থেকে ঘোষণা করা হয়েছে, আগামী ২০ মে সকাল ১১ টায় ভার্চুয়াল মাধ্যমে ন’টি রাজ্যের পাশাপাশি এ রাজ্যের ৯টি জেলার প্রশাসনিক প্রধান অর্থাৎ জেলাশাসকদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী মোদী। যে বৈঠকে অংশ নেওয়ার কথা বলা হয়েছে হাওড়া, হুগলি, বীরভূম, দুই ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, নদীয়া এবং কলকাতার প্রশাসনিক আধিকারিক এবং রাজ্যের শীর্ষ আধিকারিকদের। কিন্তু মুখ্যমন্ত্রীর উপস্থিতির বিষয়ে কিছুই জানায়নি প্রধানমন্ত্রীর দফতর।

Excluding Mamata, Prime Minister announced a meeting with district governors directly

করোনা আবহে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ভ্যাকসিন চেয়ে এবং অক্সিজেন পরিষেবা নিয়ে বেশ কয়েকটি চিঠি লিখেছিলেন প্রধানমন্ত্রীকে। কিন্তু রাজ্য সরকারের দাবী, সেসব চিঠির এখনও পর্যন্ত কোন উত্তর দেয়নি কেন্দ্র। কিন্তু এরই মধ্যে আবার সরাসরি রাজ্যের জেলাশাসকদের নিয়ে বৈঠক করার সিদ্ধান্তে বেজায় ক্ষুব্ধ তৃণমূল বাহিনী। আবারও কেন্দ্র রাজ্য সংঘাতের আঁচ করছে বিশেষজ্ঞ মহল।

তবে প্রধানমন্ত্রীর ডাকা এই বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রীকে অংশ নেওয়ার কথা না বলায়, এই বৈঠকের বিরুদ্ধে তীব্র আপত্তি জানিয়েছে তৃণমূল শিবির। তাঁদের দাবী, মুখ্যমন্ত্রীকে এড়িয়ে এই ধরনের বৈঠক ডাকা যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর পরিপন্থী। তবে নবান্ন ঠিক করবে এই বৈঠকে রাজ্য প্রশাসনের তরফে কেউ উপস্থিত থাকবেন কিনা।

No comments:

Post a Comment