গরু মায়ের সমতুল্য যেখানে হিন্দুরা থাকে, সেখানে গোমাংস খাওয়া চলবে না! বললেন হিমন্ত বিশ্বশর্মা - VedasBD.com

Breaking

Tuesday, 25 May 2021

গরু মায়ের সমতুল্য যেখানে হিন্দুরা থাকে, সেখানে গোমাংস খাওয়া চলবে না! বললেন হিমন্ত বিশ্বশর্মা

Cow slaughter is prohibited where there are Hindus. equivalent to cow mother! Said Himanta Bishwasharma

অসম বিধানসভাতে গো সংরক্ষণের বিল পেশ করা হয়েছে। এই বিল নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা সোমবার বলেন, যেখানে গরুর পুজো হয় আর হিন্দুরা থাকে, সেখানে গোহত্যায় নিষেধাজ্ঞা জারি করা জরুরি। তিনি বলেন, যেহেতু হিন্দুরা গরুর পুজো করে, সেহেতু গোমাংসে নিষেধাজ্ঞা জারি হওয়ার দরকার। তিনি অসম বিধানসভায় রাজ্যপালের ভাষণের পর ধন্যবাদ প্রস্তাবে এই কথা বলেন। এছাড়াও মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা স্পষ্ট জানিয়েছেন যে, গরু আমাদের মা এবং আমরা চাই না যে পশ্চিমবঙ্গ থেকে আমাদের রাজ্যে গরুর চোরাচালান হোক। আমরা চাইনা যেখানে গরুর পুজো করা হয় সেখানে গোমাংস খাওয়া হোক।

হিমন্ত স্পষ্ট করে দিয়েছে যে, আমি এটা বলছি না যে কেউ নিজের স্বভাব ছেড়ে দিক। উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ আর কর্ণাটকে গো রক্ষার জন্য আইন বানানো হয়েছে। তিনটি রাজ্যেই বিজেপির সরকার আছে। অসমের মুখ্যমন্ত্রী উত্তর প্রদেশের দারুল উলুমের বয়ান উল্লেখ করে বলেন, ওঁরাও হিন্দুদের এলাকায় গোহত্যা বন্ধ করার কথা বলেছে। এই মামলা অনেক সংবেদনশীল। তাছাড়াও ১৫ তম অসম বিধানসভা অধিবেশনের আগে রাজ্যপাল জগদীশ মুখী নিজের ভাষণে বলেছিলেন, সবার উচিৎ গরুকে সম্মান করা আর পুজো করা। আর এইজন্য রাজ্য সরকার গোরক্ষার জন্য বিল আনছে। এরফলে রাজ্যের বাইরে গরু চোরাচালান বন্ধ হবে। 

হিমন্ত বিশ্ব শর্মা বলেন, গুয়াহাটির ফ্যান্সি বাজার, গান্ধীবস্তি অথবা শান্তিপুরে হোটেল মদিনা” থাকার কোনও দরকার নেই, কারণ সেখানে হিন্দুরা থাকে আর বিষয়টি সংবেদনশীল। যেখানে মামলা সংবেদনশীল না, সেখানে স্বাভাবিক অথবা ব্যক্তিগত অভ্যাস জারি রাখতে পারেন। ” তিনি বলেন, সরকারি নীতির ডায়েরেক্টিভ প্রিন্সিপ্যালেও বলা হয়েছে যে, গোহত্যা যেন না হয়। তিনি বলেন, আমি সবাইকে আবেদন করব যে, তাঁরা যেন ধীরে ধীরে গোমাংস খাওয়া ছেড়ে দেয়।

No comments:

Post a Comment