নারদাকান্ডের পর এবার কয়লাকাণ্ডে তৎপর CBI, তৃণমূলের রাঘববোয়ালের বিরুদ্ধে এমাসেই চার্জশিট - VedasBD.com

Breaking

Tuesday, 18 May 2021

নারদাকান্ডের পর এবার কয়লাকাণ্ডে তৎপর CBI, তৃণমূলের রাঘববোয়ালের বিরুদ্ধে এমাসেই চার্জশিট

After Nardakand, this time the CBI is active in the coal scandal.

 ২০২১ সালের বিধানসভা নির্বাচনে যে তিনটি স্ক্যাম নিয়ে বারবার সুর চড়িয়েছে বিরোধী দলগুলি তার একটি হল কয়লা কান্ড। নারোদা-সারদা কেলেঙ্কারির পর এই কয়লা কেলেঙ্কারি নিয়ে বারবার অস্বস্তিতে পড়তে হয়েছে তৃণমূলকে। নাম জড়িয়েছে মমতা ব্যানার্জির ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও। জেরার জন্য দাঁত পড়েছে অভিষেক ব্যানার্জীর স্ত্রী রুজিরা নারুলারও। এমতাবস্থায়, একদিকে যখন নারদ কান্ডে তিন হেভিওয়েট নেতা ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় এবং মদন মৃত্যুর গ্রেফতার নিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছে। তখন সূত্রের খবর, শুধু নারোদা নয় এবার কয়লা কান্ডেও মে মাসের মধ্যেই চার্জশিট দাখিল করতে পারে সিবিআই।

সূত্রের খবর অনুযায়ী, প্রথম চার্জশিটে নাম থাকতে পারে লালা এবং বিনয়ের নাম। সিবিআইয়ের দায়ের করা প্রথম এফআইআরেই জানানো হয়েছিল, এরাই ছিলেন কয়লা পাচার কাণ্ডের মূল আসামি। তবে এদের সঙ্গে যুক্ত ছিলেন আরো অনেক ব্যবসায়ী। যুক্ত ছিলেন কিছু সরকারি আমলাও। তাই প্রথম চার্জশিটে নাম থাকতে পারে, বিনয়ের ভাই আকাশ মিশ্র, বাঁকুড়া থানার আইসি অশোক মিশ্র, লালার হিসাবরক্ষক নীরজ সিং, গণেশ বাগারিয়া, আসানসোলের ব্যবসায়ী বামাপদ দে, এবং ব্যবসায়ী রনধীর বার্নাওয়ালের।

After Nardakand, this time the CBI is active in the coal scandal.

সিবিআইয়ের প্রথম চার্জশিটে তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্রের নাম থাকলেও এই মুহূর্তে বড় কোন নাম থাকছে না বলেই অনুমান। তবে আদালতে জেরার মুখে সিবিআই বারবারই জানিয়েছে, উচ্চপদস্থ কোন নেতার হাত না থাকলে কখনো এত বড় কান্ড চালানো সম্ভব হতো  না। আর সেই কারণেই এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় অবধি পৌঁছেছিল সিবিআই। 

No comments:

Post a Comment