হিন্দু কর্মচারীদেরকে বরখাস্ত করলো জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়! - VedasBD.com

Breaking

Saturday, 9 January 2021

হিন্দু কর্মচারীদেরকে বরখাস্ত করলো জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়!

হিন্দু কর্মচারীদেরকে বরখাস্ত করলো জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়!

দক্ষিণ-পূর্ব দিল্লীর ওখলা অঞ্চলে অবস্থিত জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের নতুন সিদ্ধান্ত চরম বিতর্কের সৃষ্টি হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কতৃপক্ষ ২৩ জন হিন্দু কর্মচারীকে চাকরি থেকে বরখাস্ত করার জন্য নোটিস জারি করেছে। ওই ২৩ জনের সকলেই হিন্দু এবং বাল্মীকি সম্প্রদায়ের। 

ইতিমধ্যে এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেই ভাইরাল ভিডিওতে ওই কর্মীদের কয়েকজন কান্নায় ভেঙে পড়েছেন। তাদের মধ্যে রাজেশ কুমার বাল্মীকি নামে বরখাস্ত এক কর্মী জানিয়েছেন যে, যে ২৩ জনকে বরখাস্ত করা হয়েছে, তাঁরা সকলেই বাল্মীকি সম্প্রদায়ের। তাঁরা বিগত ১৫-২০ বছর ধরে কাজ করছেন। এমনকি করোনা মহামারীর কঠিন সময়েও তাঁরা বিশ্ববিদ্যালয়ের ভিতরে শৌচালয়, ড্রেন পরিষ্কার করা থেকে সাফাইয়ের কাজ করেছেন। কিন্তু বেছে বেছে তাদেরকে কাজ থেকে ছাঁটাই করা হয়েছে বলে তাঁর অভিযোগ।

এমনকি কাঁদতে কাঁদতে বলেন যে, গত ৪ মাস ধরে তাঁরা বেতন পাননি। ফলে চরম অভাবের মধ্যে দিন কাটাতে বাধ্য হচ্ছেন তাঁরা। এমন পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের এই সিদ্ধান্তে তাঁরা মর্মাহত। এমন পরিস্থিতিতে ভাইরাল ভিডিওতে তাদের আবেদন, তাদের বকেয়া বেতন দেওয়ার পাশাপাশি যেন তাদের কাজে পুনর্বহাল করা হয়। উল্লেখ্য, জামিয়া মিলিয়া ইসলামিয়ার হিন্দু বিরোধী পদক্ষেপ এই প্রথম নয়। এর আগে CAA বিরোধিতায় জামিয়ার ছাত্ররা দিল্লীর বিস্তীর্ণ অংশে হিংসা ও দাঙ্গা করেছিল। এমনকি দিল্লীর হিন্দু বিরোধী দাঙ্গায় ষড়যন্ত্রের অভিযোগে একাধিক ছাত্রকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

No comments:

Post a comment