একুশের ভোটকে পাখির চোখ করে এগোচ্ছে বিজেপি, নয়া স্লোগান- পদ্মফুল একুশে, ঘাসফুল ফ্যাকাশে! - VedasBD.com

Breaking

Friday, 15 January 2021

একুশের ভোটকে পাখির চোখ করে এগোচ্ছে বিজেপি, নয়া স্লোগান- পদ্মফুল একুশে, ঘাসফুল ফ্যাকাশে!

BJP.s new slogan- padmaful ekushe ghasful fakase

একুশের ভোটকে পাখির চোখ করে এগোচ্ছে বিজেপি। সেই লক্ষ্যে এবার নয়া স্লোগান নিয়ে এল তারা। বিজেপির ক্যাচ লাইন ছিল 'আর নয় অন্যায়'। সেই ট্যাগ লাইন প্রচারে ঝড় তুলছে বিজেপি। সেইসঙ্গে নিত্যনতুন স্লোগানেরও ভিড় জমতে শুরু করেছে একুশের ভোটের আগে। বিজেপি নিয়ে এসেছে নয়া স্লোগান। বিধানসভা ভোটের প্রাক্কালে নিত্য নতুন স্লোগানে প্রচারের ময়দান হিট হতে চলেছে। বিধানসভা ভোটের দামামা বাজতেই ‘আর নয় অন্যায়' স্লোগান তৈরি হয়েছিল। সেই স্লোগানকেই ক্যাচলাইন করে বিজেপি ঝাঁপিয়ে পড়েছে। সেখানে যুক্ত হচ্ছে নতুন নতুন স্লোগান।

BJP.s new slogan- padmaful ekushe ghasful fakase

এবার বিজেপির সব পোস্টার হোর্ডিংয়ে আর নয় অন্যায় স্লোগান দেখা যাচ্ছে। একুশের বিধানসভা নির্বাচনে রাজনৈতিক স্লোগান নিয়ে উত্তপ্ত হয়ে পড়েছে গোটা বাংলা। একুশের নির্বাচন ঘিরে বিভিন্ন রাজনৈতিক দল নতুন নতুন স্লোগান তৈরির কাজ করছে। শাসক দলকে কাত করতে স্লোগানের বাজারে হিট বিজেপি। ক্ষমতায় আসতে গেলে একটা স্লোগানের উপর ভরসা রাখতে চাইছে না বিজেপি। বিজেপি নানান স্লোগানের মাধ্যমে বাজার মাত করতে চাইছে। 

এর আগেও এমন অনেক স্লোগান রাজ্য রাজনীতিতে হিট হয়েছে। এবার বাংলা দখলে মরিয়া বিজেপি। তাই নিত্য নতুন স্লোগানে মানুষের হৃদয়ে জায়গা করে নিতে চাইছেন বিজেপি নেতারা। ত্রিপুরা বিজয়ের পর বিজেপি স্লোগান তুলেছিল- এবার বাংলা পারলে সামলা। এই স্লোগানের মাধ্যমে তারা বুঝিয়ে দিয়েছিল বাংলাকে এবার পাখির চোখ করতে চলেছে বিজেপি। তারপর ২০১৯ লোকসভা নির্বাচনে ২ থেকে বেড়ে ১৮ সাংসদ প্রাপ্তিতে বাংলায় উত্থান হয়েছে বিজেপির। একুশে তাই আর নয় অন্যায়ের ক্যাচ লাইনে নতুন স্লোগান এল- পদ্মফুল একুশে, ঘাসফুল ফ্যাকাসে।


No comments:

Post a Comment