বাংলাদেশে কট্টরপন্থীদের আক্রমণ থেকে হিন্দুদের বাঁচাতে পদক্ষেপ নেওয়া উচিত, দাবি অধীরের! - VedasBD.com

Breaking

Monday, 2 November 2020

বাংলাদেশে কট্টরপন্থীদের আক্রমণ থেকে হিন্দুদের বাঁচাতে পদক্ষেপ নেওয়া উচিত, দাবি অধীরের!

 

The government should take steps to save Hindus from the attacks of extremists in Bangladesh

বাংলাদেশে মৌলবাদীদের হাতে আক্রান্ত হচ্ছেন হিন্দুরা। সে কথার উল্লেখ করে উদ্বেগ প্রকাশ করলেন কংগ্রেসের লোকসভা দলনেতা অধীর রঞ্জন চৌধুরী । সঙ্গে তিনি আরও বললেন, “কেন্দ্রীয় সরকার যেন এ বিষয়ে দ্রুত পদক্ষেপ করে বাংলাদেশ সরকারের সঙ্গে কথা বলেন।” সোমবার সকালে এক সংক্ষিপ্ত বিবৃতিতে অধীর চৌধুরী দাবি করেছেন, কেন্দ্রীয় সরকারের ভ্রান্ত নীতির কারণে প্রতিহিংসাবশত বাংলাদেশে মৌলবাদীদের হাতে আক্রান্ত হচ্ছেন হিন্দুরা।



প্রসঙ্গত, এই প্রথম নয়, বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের ওপর মৌলবাদীদের আক্রমণের ঘটনা এর আগেও সরব হয়েছেন অধীর চৌধুরী। শত্রুতার অভিযোগ ছিল ভারতে কেন্দ্রীয় সরকার তথা শাসক দল বিজেপির সংখ্যালঘু নীতির কারণেই বাংলাদেশ আক্রান্ত হচ্ছেন সেই দেশের সংখ্যালঘু হিন্দুরা। আগামী দিনে তাদের ওপর আরও আক্রমণ নেমে আসতে পারে। তাই অবিলম্বে ভারত সরকারের উচিত হবে বাংলাদেশ সরকারের সঙ্গে কথা বলে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া।


বিশেষ করে গত বছর নাগরিক সংশোধনী আইন সংসদে পাশ হওয়ার পর এ বিষয়ে সোচ্চার হয়েছিলেন বহরমপুরের সাংসদ। এদিন ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারকে সতর্কবার্তা দিয়ে বাংলাদেশে থাকা সংখ্যালঘু হিন্দুদের নিরাপত্তা বিষয়ে উদ্যোগী হতে বলেছেন কংগ্রেসের  লোকসভার দলনেতা।

No comments:

Post a comment