পাকিস্তানের করাচিতে, ভেঙে গুঁড়িয়ে দেওয়া হলো প্রাচীন হিন্দু মন্দির! - VedasBD.com

Breaking

Tuesday, 3 November 2020

পাকিস্তানের করাচিতে, ভেঙে গুঁড়িয়ে দেওয়া হলো প্রাচীন হিন্দু মন্দির!

In Karachi, Pakistan, the ancient Hindu temple was demolished!

পাকিস্তানে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর অত্যাচার অব্যাহত। সিন্ধু প্রদেশে হিন্দুদের বাড়িঘর জ্বালিয়ে দেওয়ার ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার করাচীর একটি প্রাচীন হিন্দু মন্দির ভেঙে গুঁড়িয়ে দিলো ইসলামিক কট্টরপন্থী জিহাদিরা। তাঁরা মন্দিরটি ভাঙার পাশপাশি মন্দিরের ভিতরে থাকা মূর্তি ভেঙে বাইরে ফেলে দেয়। এছাড়াও, মন্দিরের ভিতরে থাকা নানা প্রাচীন নিদর্শনগুলিও ভেঙে ফেলে। ঘটনা পাকিস্তানের করাচী শহরের ভীমপুরার লি মার্কেট এলাকার।


গতকাল ২রা নভেম্বর, সোমবার একদল ইসলামিক কট্টরপন্থী ওই মন্দিরটি ভেঙে গুঁড়িয়ে দেয়। পাকিস্তান তাদের দেশের সংখ্যালঘু হিন্দুদের সুরক্ষা দিতে ব্যর্থ এবং ইসলামিক কট্টরপন্থীদের নিয়ন্ত্রণ করতে পুরোপুরি ব্যর্থ। কিন্তু সেই পাকিস্তান সরকার আবার ফ্রান্সের সমালোচনায় মুখর, কারণ ফ্রান্স কট্টরপন্থী ইসলামিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে। কিন্তু পাকিস্তানের সংখ্যালঘু হিন্দুদের ওপর যে লাগাতার অত্যাচারের ঘটনা ঘটছে সে বিষয়ে নীরব সেদেশের সরকার।

In Karachi, Pakistan, the ancient Hindu temple was demolished!

পাশপাশি ভারতের তামাম বুদ্ধিজীবী, যারা CAA বিরোধিতায় সরব হয়েছিলেন এবং ফ্রান্সের সন্ত্রাসবাদী হামলার প্রতিবাদে সরব হয়েছিলেন, তাঁরাও পাকিস্তানে হিন্দুদের ওপর হওয়া অত্যাচারের প্রতিবাদে একটি শব্দও খরচ করেননি।

No comments:

Post a comment