গ্রেফতার হলেন অর্ণব গোস্বামী, মত প্রকাশের স্বাধীনতা হরণ বরদাস্ত হবে না, হুঙ্কার অমিত শাহের! - VedasBD.com

Breaking

Wednesday, 4 November 2020

গ্রেফতার হলেন অর্ণব গোস্বামী, মত প্রকাশের স্বাধীনতা হরণ বরদাস্ত হবে না, হুঙ্কার অমিত শাহের!

Arnab Goswami was arrested, deprivation of freedom of expression will not be tolerated, shouted Amit Shah!

দুই বছরের পুরনো বন্ধ হয়ে যাওয়া মামলার জেরে সাত সকালে নিজের বাড়িতেই গ্রেফতার হলেন রিপাবলিক টিভির সম্পাদক অর্ণব গোস্বামী। অর্ণবের সাথে ধস্তাধস্তির ভিডিও প্রকাশ্যে এসেছে। তারপরেই প্রতিবাদে সরব হয়েছেন বিজেপি নেতারা। ঘটনার তীব্র নিন্দা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং স্মৃতি ইরানীও ঘটনার তীব্র নিন্দা করেছেন। মত প্রকাশের স্বাধীনতা হরণ করা কোনও ভাবেই বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ার করেছেন অমিত শাহ।




অমিত শাহ আরও অভিযোগ করে বলেন, মহারাষ্ট্র সরকার মত প্রকাশের স্বাধীনতা হরণ করতে চাইছে। সেকারণেই অর্ণব গোস্বামীকে গ্রেফতার করা হয়েছে। গণতন্ত্রের চতুর্থ স্তম্ব বাক স্বাধীনতা। সেটাই ভেঙে ফেলার চেষ্টা করছে উদ্ধব সরকার এমনই অভিযোগ করেছেন অমিত শাহ। কংগ্রেস ফের গণতন্ত্রের কণ্ঠরোধ করে দেখাল বলে অভিযোগ করেছেন তিনি। এছাড়াও অর্ণব গোস্বামীর গ্রেফতারির প্রতিবাদে সরব হয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও। জরুরি অবস্থা চলছে মহারাষ্ট্রে আক্রমণ শানিয়ে মন্তব্য করেছেন নাড্ডা। জরুরি অবস্থার জন্য ইন্দিরা গান্ধীকে যেমন কোনওদিন ক্ষমা করেনি দেশবাসী। উদ্ধব ঠাকরের ক্ষেত্রেও তাই হতে চলেছে বলে অভিযোগ করা হয়েছে।


Arnab Goswami was arrested, deprivation of freedom of expression will not be tolerated, shouted Amit Shah!

একই সঙ্গে সমালোচনায় সরব হয়েছেন স্মৃতি ইরাণী, প্রকাশ জাভড়েকরও। রিপাবলিক টিভির সম্পাদক অর্ণব গোস্বামীকে গ্রেফতারের সময়ের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি চলছে অর্ণব গোস্বামীর। তাঁর পরিবার ও সন্তানদের সঙ্গেও পুলিস দুর্ব্যবহার করেছে বলে অভিযোগ করেছেন। অর্ণবের গ্রেফতারির কড়া সমালোচনা করেছেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতও।


No comments:

Post a comment