অধিকৃত কাশ্মীর ছাড়তে হবে, পাকিস্তানকে কড়া ভাষায় হুঁশিয়ারি ভারতের! - VedasBD.com

Breaking

Thursday, 15 October 2020

অধিকৃত কাশ্মীর ছাড়তে হবে, পাকিস্তানকে কড়া ভাষায় হুঁশিয়ারি ভারতের!

 

Occupied Kashmir must be given up, India warns Pakistan in strong language!

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে হুঁশিয়ার ভারতের। পাক অধিকৃত কাশ্মীর ছেড়ে চলে যেতে হবে পাকিস্তানকে। এই মর্মে সরাসরি ইমরান খানের সরকারকে হুঁশিয়ার দিল ভারতের বিদেশমন্ত্রক। এই বিষয়ে বুধবার বিদেশমন্ত্রকের সচিব বিকাশ স্বরূপ পাকিস্তানের নাম না করে পাক অধিকৃত কাশ্মীরে তাদের বেআইনি দখলদারির বিষয়ে একহাত নেন।


Occupied Kashmir must be given up, India warns Pakistan in strong language!


ভারতীয় বিদেশমন্ত্রকের সচিব বিকাশ স্বরূপ বলেন, 'তথাকথিত বিতর্কিত অঞ্চল নিয়ে একটি বিতর্কই বর্তমানে বিরাজমান। আর তা হল বেআইনি ভাবে এই এলাকা দখল করে রেখেছে একটি দক্ষিণ এশীয় দেশ। এবং আজ নয়ত কাল অবিলম্বে তাদের এই এলাকা ছেড়ে চলে যেতে হবে। এরপর ধর্মের ভিত্তিতে পাকিস্তানে নিপীড়িত সংখ্যালঘুদের কথা তুলে ধরা হয় ভারতের তরফে। বলা হয়, 'গোটা বিশ্ব যখন করোনা ভাইরাসের অতিমারীর বিরুদ্ধে লড়াই করতে ব্যস্ত, তখন এই দেশ নিজেদের দেশের ধর্মীয় সংখ্যালঘুদের উপর অকথ্য অত্যাচার চালিয়ে যাচ্ছে। সংখ্যালঘুদের বিষয়ে সেদেশের সমাজে ঘৃণা ছড়িয়ে দিচ্ছে সরকার। মানবাধিকার এবং মানুষের স্বাধীনতা খর্ব করা হচ্ছে সেদেশে।


এরপর বাংলাদেশের মুক্তিযুদ্ধের কথা মনে করিয়ে দিয়ে পাকিস্তানকে খোঁচা মেরে ভারতের তরফে বিকাশ স্বরূপ বলেন, 'এমন একটা দেশ আমাদের দিকে আঙুল তুলছে যারা নিজেরাই ৪৯ বছর আগে নির্বিচারে হত্যা করেছিল নিজেদেরই মানুষদের। জঙ্গি কার্যকলাপের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে সেই দেশ। সেদেশের সরকারই জঙ্গিদের মদত দেয়। কমনওয়েল্থের ২০ তম বিদেশমন্ত্রক পর্যায়ের বৈঠকে  সচিব বিকাশ স্বরূপ আরও বলেন, এটা দুঃখের বিষয় যে আজকের এই কমনওয়েল্থ বৈঠকটি আমাদের প্রতিবেশী এই দক্ষিণ এশীয় দেশটি নিজেদের অসৎ অভিসন্ধি বাস্তবায়িত করার লক্ষ্যে অনবরত মিথ্যাচার চালিয়ে যাচ্ছে বিভিন্ন মঞ্চে। এই একমুখী অ্যজেন্ডার ঘোর বিরোধিতা করছে ভারত।


No comments:

Post a comment