লাভ জিহাদ ও ধর্মান্তরণ, রুখতে অর্ডিন্যান্স আনার প্রস্তুতি নিচ্ছে যোগী সরকার! - VedasBD.com

Breaking

Saturday, 19 September 2020

লাভ জিহাদ ও ধর্মান্তরণ, রুখতে অর্ডিন্যান্স আনার প্রস্তুতি নিচ্ছে যোগী সরকার!


লাভ জিহাদের ঘটনা বেড়েই চলেছে উত্তর প্রদেশের একাধিক শহরে। পাশাপাশি প্রায় প্রতিটি ঘটনায় হিন্দু তরুণী ও নাবালিকাদের জোর করে ইসলামে ধর্মান্তরিত করার ঘটছে। এমনকি কয়েকটি ঘটনায় দেখা গিয়েছে যে, পরিকল্পনা করে হিন্দু মেয়েদের লাভ জিহাদের ফাঁদে ফেলে ইসলামে ধর্মান্তরিত করা হচ্ছে। আর এসব জানার পরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে যোগী আদিত্যনাথের প্রশাসন।

প্রসঙ্গত, উত্তর প্রদেশে লাভ জিহাদ ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। প্রায় প্রতিদিনই উত্তর প্রদেশের কোনো না কোনো শহর থেকে লাভ জিহাদের ঘটনার খবর পাওয়া যায়। তাঁর মধ্যে কানপুর, আগ্রা, মোরাদাবাদ ইত্যাদি শহরে লাভ জিহাদের ঘটনা ব্যাপকভাবে ঘটছে। গত মাসে শুধু কানপুর শহরে লাভ জিহাদের ১১টি ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে তদন্ত করতে এরই মধ্যে SIT গঠনও করা হয়েছে। ফলে এইসব ঘটনায় রাশ টানতে কড়া পদক্ষেপ নিতে চায় যোগী আদিত্যনাথের সরকার।

প্রাপ্ত খবর অনুযায়ী, রাজ্যে ঘটে চলা জোর করে ধর্মান্তরণের ঘটনা প্রতিরোধ করতে অর্ডিন্যান্স আনার কথা প্রস্তুতি করছে যোগী আদিত্যনাথ। পাশাপাশি, উচ্চ স্তরের আমলারা দেশের একাধিক রাজ্যে বলবৎ থাকা ধর্মান্তরণ প্রতিরোধী আইন নিয়ে পর্যালোচনা করছেন। সেসব প্রক্রিয়া সমাপ্ত হলেই রাজ্যে অর্ডিন্যান্স আনতে পারে যোগী আদিত্যনাথ-এর নেতৃত্বাধীন উত্তর প্রদেশ সরকার।

No comments:

Post a comment