মধ্যেরাতে ভারত ও চীনের সেনার মধ্যে শুরু ফায়ারিং পরিস্থিতি গম্ভীর! - VedasBD.com

Breaking

Monday, 7 September 2020

মধ্যেরাতে ভারত ও চীনের সেনার মধ্যে শুরু ফায়ারিং পরিস্থিতি গম্ভীর!


লাদাখের প্যাংগ তসো লেক থেকে বড় খবর সামনে আসছে। খবর পাওয়া যাচ্ছে যে ভারতীয় সেনা ও চাইনিজ সেনাদের মধ্যে ফায়ারিং চলছে। মধ্যরাতে ভারতীয় সেনা ও চাইনিজ সেনার মধ্যে ফায়ারিং চলছে বলে খবর আসছে। চীনের সেনা ও চীনের সরকার অভিযোগ ভারতের উপর চাপিয়ে দিয়েছে।চীনের তরফ থেকে অভিযোগ করা হয়েছে যে ফায়ারিং প্রথমে ভারতের তরফ থেকে করা হয়েছে। চীনের দাবি, ভারতীয় সেনা প্রথমে ফায়ারিং করেছে ফলে চীনের সেনা কাউন্টার করতে বাধ্য হয়েছে। চীনের তরফ থেকে বলা হচ্ছে, ভারতীয় সেনা LAC অর্থাৎ লাইন অফ একচুয়াল কন্ট্রোল পার করে ফায়ারিং করেছে।


দীর্ঘ তিন মাস ধরে এলএসি সীমান্তে উত্তেজক পরিস্থিতি জারি রয়েছে। সামরিক ও কূটনৈতিক পর্যায়ে উভয় পক্ষ পরিস্থিতি স্বাভাবিক করার কথা বললেও শেষ পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক হয়নি। বরং সব অতিক্রম করে এলএসি সীমান্তে চলল গুলিও। বিশেষ বিষয়টি হল, ১৯৭৫ সালের পর এই প্রথম ভারত চিন সীমান্তে এভাবে গুলি চালানোর ঘটনা ঘটল।


ভারত ও চীনের মধ্যে উত্তেজনা ধীরে ধীরে গম্ভীর হতে চলেছে বলে মনে করা হচ্ছে। কারণ গালভ্যানে উত্তেজনার সময় লাঠি, পাথর, হাতাহাতি হয়েছিল। তবে এখন ফায়ারিং এর খবর সামনে আসছে। ফায়ারিং হওয়ায় কারোর তরফে কোনো ক্ষতি হয়েছে কিনা জানা যায়নি।

No comments:

Post a comment