বিধানসভা নির্বাচনের আগে ২০২১-এর ব্লু-প্রিন্ট তৈরি করতে সঙ্ঘপ্রধান আসছেন বাংলায়! - VedasBD.com

Breaking

Sunday, 13 September 2020

বিধানসভা নির্বাচনের আগে ২০২১-এর ব্লু-প্রিন্ট তৈরি করতে সঙ্ঘপ্রধান আসছেন বাংলায়!


২০২১-এ তৃণমূল কংগ্রেসকে বাংলার ক্ষমতা থেকে হটানোই মূল লক্ষ বিজেপি ও আরএসএসের। সেই বিশেষ লক্ষ্য নিয়েই এবার বাংলায় আসছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। রাজনৈতিক মহল মনে করছে, আসন্ন ২০২১ বিধানসভা নির্বাচনের ব্লু-প্রিন্ট তৈরি করতেই সঙ্ঘপ্রধান আসছেন বাংলায়। তাঁর বাংলায় আগমনকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। তবে ২০২১ বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তিনি যেহেতু বাংলায় আসছেন, সেহেতু বঙ্গ বিজেপিকে তিনি কোনও বার্তা দেবেন না, সেটা হতে পারে না। তিনি নিশ্চয়ই কোনও বৈঠকে বিজেপির জন্য কোনও দিশা দিয়ে যাবেন। 

বিশেষ সূত্রে জানা গিয়েছে, ২২ সেপ্টেম্বর রাতে কলকাতায় পা রাখবেন তিনি। এরপর আগামী ২৩ ও ২৪ সেপ্টেম্বর তিনি রাজ্যের বিভিন্ন সঙ্ঘ নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া তাঁর অন্যান্য কর্মসূচিও রয়েছে। তবে বিজেপি নেতৃত্বের সঙ্গে তিনি কোনও বৈঠক করবেন কি না, সে বিষয়ে এখনও নিশ্চিত কিছু জানা যায়নি। সূত্রে জানা গিয়েছে, তিনি ২৪ সেপ্টেম্বর বিজেপির কিছু নেতার সঙ্গে বৈঠক করতে পারেন। তবে সেটা এখনও জল্পনার পর্যায়েই রয়ে গিয়েছে। এ ব্যাপারে কোনও পক্ষই নিশ্চিত করে কিছু বলেনি।


আরএসএসের দক্ষিণবঙ্গহের প্রচারপ্রমুখ বিপ্লব রায় বলেন, সঙ্ঘের সেবামূলক কিছু কর্মকাণ্ডে যোগ দেবেন ভাগবতজি। সঙ্ঘের জনসেবামূলক কাজকর্মের খোঁজখবর নেবেন তিনি। এছাড়াও বিজেপি নিজেদের মতো করে তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানাচ্ছে, তৃণমূলকে কোণঠাসা করার চেষ্টায় রাজনৈতিক আন্দোলন জারি রেখেছে। এবার মোহন ভাগবত বাংলায় এসে বিজেপিকে পেপ-টক দেবেন বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। কোন পথে তাঁদের হাঁটতে হবে তৃণমূলকে হটানোর জন্য, তার দিগনির্দেশ করবেন ভাগবত।

No comments:

Post a comment