মাদ্রাসা গুলোতে চলছে মগজ ধোলাই! আল-কায়দা জঙ্গিদের জেরা করে মিলছে বিস্ফোরক তথ্য! - VedasBD.com

Breaking

Tuesday, 22 September 2020

মাদ্রাসা গুলোতে চলছে মগজ ধোলাই! আল-কায়দা জঙ্গিদের জেরা করে মিলছে বিস্ফোরক তথ্য!


মুর্শিদাবাদ থেকে ধৃত আল কায়দা জঙ্গিদের জেরা যত এগোচ্ছে তত উঠে আসছে চমকে দেওয়ার মতো তথ্য। জানা যাচ্ছে, শিশু শিক্ষার জন্য মাদ্রাসাকে শিখণ্ডি করেই ডোমকলের নওদাপাড়ায় চলছিল জঙ্গি তৈরির কাজ। এই এলাকা থেকেই এনআইএ গ্রেফতার করেছে আল মামুনকে। সূত্রের খবর গোয়েন্দারা জানতে পেরেছেন, গ্রামের মানুষের অসহায়তা আর দারিদ্রতার সুযোগ নিয়ে এলাকায় মাদ্রাসা শিশু শিক্ষা কেন্দ্র গড়ে তুলে জঙ্গি তৈরি তৈরির জন্য মগজ ধোলাইয়ের কাজ করত মামুন।

প্রসঙ্গত জঙ্গি আল মামুন এলাকার লোকজনের কাছে একজন সাধাসিধে মানুষ হিসেবেই পরিচিত। কেরল, তামিলনাড়ু-সহ বিভিন্ন রাজ্যে কাজে যেত মামুন। জাতীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেফতারের আগে পর্যন্ত এলাকার মানুষের কাছে দিব্যি সাধারণ ভাবে মেলামেশা করছিল। তার জঙ্গি যোগের কথা শুনে অবাক স্থানীয়রাও। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আল কায়দা যোগে ধৃত এই যুবক এলাকায় একটি বেসরকারি মাদ্রাসা গড়ে তোলার জন্য কাজকর্ম চালাচ্ছিল। সেটার আড়ালেই স্থানীয় শিশুদের মগজধোলাইয়ের কাজ করছিল সে।

এও জানা যাচ্ছে, ওই শিক্ষা প্রতিষ্ঠান চালানোর জন্য কেরল থেকে ও আর্থিক সাহায্য এসে পৌঁছত আল মামুনের কাছে। কেবলমাত্র ভিন রাজ্য থেকে আসা সাহায্যই নয়। স্থানীয়ভাবে রশিদ ছাপিয়ে মাদ্রাসা শিশু শিক্ষা কেন্দ্রের নাম করে টাকা তোলা হতো বলে জানা গিয়েছে। অন্যদিকে ছেলের জঙ্গি কার্যকলাপ নিয়ে রীতিমতো হতবাক তার বাবা বৃদ্ধ ফরজ আলি মণ্ডল। তিনি মঙ্গলবার বলেন আমার ছেলে কোনও ভাবে যদি জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকে তাহলে তার সাজা হওয়া উচিত।

No comments:

Post a comment