মুকুলকে ফের অগ্রাধিকার বিজেপির! কৈলাশের ভূমিকায় একুশের আগে ভয় তৃণমূলের! - VedasBD.com

Breaking

Friday, 18 September 2020

মুকুলকে ফের অগ্রাধিকার বিজেপির! কৈলাশের ভূমিকায় একুশের আগে ভয় তৃণমূলের!


২০২১ বিধানসভা নির্বাচনের আগে মুকুল রায়কে নিয়ে জল্পনা চলছিল বেশ কিছুদিন ধরে। তারপর অমিত শাহের দূত হিসেবে কৈলাশের বাংলায় আসার পরই বিজেপির অন্দরে হাওয়া বদলে যায়। মুকুলকে গুরুত্ব দেওয়া শুরু করে দেন কৈলাশ। মুকুল রায়ের সঙ্গে প্রথম থেকেই সুসম্পর্ক বজায় রয়েছে কৈলাশের।  কৈলাশ-মুকুলকে বিজেপিতে জুটির মর্যাদাও দিয়েছিল এক শ্রেণির সংবাদমাধ্যম।

২০২১-এও সেই দুটির উপরেই কি বেশি ভরসা করছেন মোদী-শাহরা। তেমনই ইঙ্গিত মিলেছে কৈলাশের কথায়। বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় বাংলায় এসেই মুকুল রায়কে সর্বাধিক গুরুত্ব দেন। তিনি ঘোষণা করে দেন মুকুল রায় হলেন বাংলার চাণক্য। তিনি তৃণমূলে থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী করেছেন। এখন তিনি বিজেপিতে। ২০২১-এ তিনি বিজেপিকেও জেতাবেন। তিনিই বাংলায় পরিবর্তন আনবেন।


দিলীপ ঘোষ কিছুদিন আগে মন্তব্য করেছিলেন, তিনি একাই বাংলায় পরিবর্তন আনতে পারেন। দলের অন্দরে এরপর শুরু হয় জল্পনা। কেন্দ্রীয় নেতৃত্বের তরফে নির্দেশ দেওয়া হয় বাংলায় মুকুল রায় ও দিলীপ ঘোষের বিবাদ যেভাবেই হোক মেটাতে হবে। তারপর অমিত শাহের দূত হয়ে এসে কৈলাশ বিজয়বর্গীয় মুকুল-দিলীপকে একসঙ্গে নিয়ে মিটিং করিয়ে মিল করে দেন। এবং উভয়কেই একসঙ্গে চলার বার্তা দেন। এছাড়া বিজেপি নেতৃত্ব মুকুল রায়কে এবং তাঁর কৌশলকে খুব বেশি অগ্রাধিকার দিতে চাইছে। বিজেপি মনে করছে, মুকুলই অধিক গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন বাংলার ভোট জিততে।

No comments:

Post a comment