দিদির কাছে ক্ষমা চাওয়া উচিত! 'অমানবিক' নিয়ে অভিষেককে খোঁচা বাবুলের! - VedasBD.com

Breaking

Sunday, 20 September 2020

দিদির কাছে ক্ষমা চাওয়া উচিত! 'অমানবিক' নিয়ে অভিষেককে খোঁচা বাবুলের!


মুখ্যমন্ত্রীর প্রশংসা করতে গিয়ে 'অমানবিক' শব্দ উল্লেখ প্রসঙ্গে ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে খোঁচা বাবুল সুপ্রিয়র। তৃণমূলকে সমর্থন করে যাঁরা খায় তারা ছাড়া আর সারা বাংলা মাননীয়া মুখ্যমন্ত্রী কে 'অমানবিক বলে, বলছে ও ইতিহাসও চিরকাল বলবে  টুইটে বলেছেন বাবুল। যদিও অভিষেকের দাবি তিনি অমানবিক শব্দটি ব্যবহার করেননি।

একশো কুড়িজনের বেশি কর্মীবন্ধুকে খুন করেছে দিদির তৃণমূল ! চুপটি করে সব দেখে গেছেন উনি - নৃশংসভাবে পুলিশকে অপব্যবহার করেছেন | এটাই তো সত্য। অমানবিক' শব্দটিও ধ্রুব সত্য এবং বিরোধীদের মুখে তা শুনে শুনে তা মনে শব্দটি গেঁথে যাওয়াই স্বাভাবিক | তাই হয়তো 'মুখ্যমন্ত্রীর অমানুষিক পরিশ্রমের কথা বলতে গিয়ে ভুল করে 'অমানবিক' সেই 'সত্যটি' মুখ ফস্কে বেরিয়ে গেছে।


পরে জানা যায় বাবুলের টুইটের বিরোধিতা করে সোজা আইনি নোটিশ পাঠান অভিষেক। টুইটটি ডিলিট করে ক্ষমা চাওয়ার দাবি করেন তিনি। পাল্টা জবাবে বাবুল বলেছেন, অভিষেক বাবুমশাই বাংলার মুখ্যমন্ত্রীর কাছে ক্ষমা চাইবেন - আমাকে নোটিস কেন? নাকি পিসি-ভাইপো সম্পর্ক বলে 'তিনি' দলের সব নিয়মের উর্ধে? আর অমানবিক আর অমানুষিক বা অতিমানুষিক শব্দগুলির মধ্যে যে আকাশ পাতাল তফাৎ আছে তা তো অভিষেকবাবুর জানা কথা তাই না?


বাবুল অপর এক টুইটে বলেছেন, মানলাম আইনী নোটিস পাঠানো অভিষেক-বাবুমশাইয়ের অধিকার কিন্তু মানুষের হাসির খোরাক হবেন কি হবেননা সেটা তো 'পছন্দের' ব্যাপার। তাই না? অভিষেকবাবু ফুলটস দেবেন আর আমি 'ছক্কা' মারবোনা, এতো কাঁচা খিলাড়ি যে আমি নই সেটা তো ঘোর তৃণমূলীও মানবে | আপনি তথাকথিত 'যুবরাজ' - ভাবি মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখেন-আপনি জানেন না? অমানবিক আর অমানুষিক বা অতিমানুষিক শব্দগুলির মধ্যে যে আকাশপাতাল তফাৎ আছে তা তো অভিষেকবাবুর জানার কথা |ভুলটা স্বীকার করে নিলেই তো হয়।

No comments:

Post a comment