দেখুন: প্রধানমন্ত্রী মোদী, ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবসে জাতির উদ্দেশ্যে ভাষণ দিচ্ছেন! - VedasBD.com

Breaking

Friday, 14 August 2020

দেখুন: প্রধানমন্ত্রী মোদী, ভারতের ৭৪ তম স্বাধীনতা দিবসে জাতির উদ্দেশ্যে ভাষণ দিচ্ছেন!


ভারত আজ তার ৭৪ তম স্বাধীনতা দিবস উদযাপন করেছে। ভারতের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতীয় পতাকা উত্তোলনের পরে রেড ফোর্ডের উপদ্বীপ থেকে জাতির উদ্দেশ্যে বক্তব্য রাখবেন এবং বার্ষিক ভাষণ দেবেন। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও প্রতিরক্ষা সচিবের আগে অজয় ​​কুমার লাল কেল্লার লাহোর গেটের সামনে সকাল ৮ টায় প্রধানমন্ত্রীকে গ্রহণ করবেন। প্রতিরক্ষা সচিব প্রধানমন্ত্রীর সাথে দিল্লি এরিয়ার জেনারেল অফিসার কমান্ডিং লেফটেন্যান্ট জেনারেল বিজয় কুমার মিশ্রকে পরিচয় করিয়ে দেবেন। মিশ্র তাকে তার পরে সালামিং বেসে পরিচালনা করবেন যেখানে সম্মিলিত আন্তঃবাহিনী এবং পুলিশ প্রহরীরা প্রধানমন্ত্রীর কাছে একটি সাধারণ অভিবাদন উপস্থাপন করবেন যারা গার্ড অব অনার পরিদর্শন করবেন।


মন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর জন্য গার্ড অব অনার কন্টিনজেন্টে সেনা, নৌবাহিনী, বিমানবাহিনী এবং দিল্লি পুলিশ থেকে একজন করে অফিসার এবং ২৪ জন সদস্য থাকবেন। গার্ড অব অনার পরিদর্শন শেষে প্রধানমন্ত্রী লাল কেল্লার রেলপথগুলিতে এগিয়ে যাবেন যেখানে তাঁকে রাজনাথ সিং এবং শীর্ষ সামরিক পিতল স্বাগত জানিয়েছেন।

এরপরে জিওসি দিল্লি অঞ্চল প্রধানমন্ত্রীকে জাতীয় পতাকা উত্তোলনের জন্য র‌্যাম্প্টের ডেইজগুলিতে পরিচালনা করবে। এটিই ভারতীয় পতাকা উত্তোলনের পরে প্রধানমন্ত্রী মোদী তার বক্তব্য দেওয়ার জন্য র‌্যাম্পে অগ্রসর হবে।

No comments:

Post a comment