রাজ্যে মমতার বিরুদ্ধে বিজেপির মুখ্যমন্ত্রী পদের মুখ কে! জল্পনা শুরু ‘দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা’য়! - VedasBD.com

Breaking

Sunday, 23 August 2020

রাজ্যে মমতার বিরুদ্ধে বিজেপির মুখ্যমন্ত্রী পদের মুখ কে! জল্পনা শুরু ‘দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা’য়!


২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের আগে মমতার বিরুদ্ধে মুখ্যমন্ত্রী পদে রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেই প্রজেক্ট করতে চলেছে বিজেপি। বুধবার বঙ্গ বিজেপি ‘দুর্নীতির বিরুদ্ধে দিলীপদা' প্রচার কার্যক্রমের সূচনা করে। বিজেপির দুর্নীতির বিরুদ্ধে বাংলায় এই বৃহত্তর প্রচারের মুখ হিসেবে দিলীপ ঘোষকে তুলে ধরে একপ্রকার স্পষ্ট করে দিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তাদের মুখ বিজেপি রাজ্য সভাপতিই।


এই প্রচার ভিডিওতে ‘সততার প্রতীক' শব্দটি ব্যবহার করে তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করা হয়েছে। কেননা তৃণমূল এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ওই শব্দবন্ধটি ব্যবহার করত। সেই শব্দবন্ধ নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসকে নিশানা করা হয়েছে। দিলীপ ঘোষ বলেন, পশ্চিমবঙ্গ দুর্নীতির আখড়া হয়ে উঠেছে। মুখ্যমন্ত্রী নিজেই দলীয় কর্মীদের সরকারী প্রকল্পে দরিদ্র মানুষের কাছ থেকে নেওয়া অর্থ ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। তিনি নিজেই প্রমাণ করে দিয়েছিলেন বাংলায় কাটমানি নেওয়া হত। এবং তা ফেরতের নির্দেশও জারি করেছিলেন তৃণমূল সুপ্রিমো।


দিলীপ ঘোষ বলেন, দুর্নীতি ও আইন শৃঙ্খলা বাংলা নির্বাচনের দুটি বড় ইস্যু হতে চলেছে এবার। আমরা সাধারণ মানুষকে আবেদন জানিয়েছি, আপনারা পরিবর্তনের অংশ হয়ে উঠুন। ২০১১ সালে এভাবেই পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই আবেদনই বামপন্থীদের বিরুদ্ধে লড়াইয়ে ক্ষমতায় আসতে সহায়তা করেছিল তাঁকে। তিনি আরও বলেন, কোভিড চলাকালীনও দুর্নীতির মামলা কমেনি। খাদ্যশস্য বিতরণের জন্য গোডাউনগুলিতে পৌঁছায় না, তার আগেই বিক্রির জন্য বাজারে পৌঁছে যায় রেশনের চাল-গম-আটা। আমরা সাধারণ মানুষকে দুর্নীতির মামলাগুলি নথিভুক্ত করতে বলছি, যাতে আমরা সরকারের উপর চাপ প্রয়োগ করতে পারি।বিজেপি চাইছে দুর্নীতির অভিযোগ দিল্লিতে পাঠাতে। 

No comments:

Post a comment