দেশে জনসংখ্যা নিয়ন্ত্রণের উপর জোর দিলেন উপরাষ্ট্রপতি, বললেন- উন্নয়নে বাধার সৃষ্টি হচ্ছে! - VedasBD.com

Breaking

Friday, 21 August 2020

দেশে জনসংখ্যা নিয়ন্ত্রণের উপর জোর দিলেন উপরাষ্ট্রপতি, বললেন- উন্নয়নে বাধার সৃষ্টি হচ্ছে!


দেশে ক্রমবর্ধমান জনসংখ্যার বিষয়ে উদ্বেগ প্রকাশ করলেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। তিনি বললেন, দেশে ক্রমবর্ধমান জনসংখ্যা বৃদ্ধি নিয়ন্ত্রণ করতে রাজনৈতিক নেতাদের উদ্যোগ নিয়ে সাধারণ মানুষদের এই বিষয়ে অবগত করতে হবে। সমাজ গঠনে উদ্যত হতে হবে ভারতের ঐতিহ্যবাহী যৌথ পারিবারিক ব্যবস্থার কথাও তিনি উল্লেখ করেছেন। তিনি বলেছেন, ‘বর্তমান দিনে প্রবীণ নাগরিকদের প্রতি চরম অসম্মান এবং অবহেলা প্রদর্শিত হচ্ছে।


ভেঙ্কাইয়া নাইডু আরও জানিয়েছেন, জনসংখ্যার ক্রমবর্ধমান বৃদ্ধির কারণে আজকের দিনে বিভিন্ন উন্নয়ন মূলক কাজ বাঁধা প্রাপ্ত হচ্ছে। এই জনসংখ্যা বৃদ্ধির কারণে আজকের দিনে দেশের ২০ শতাংশ মানুষ দারিদ্র্যসীমার নীচে রয়েছে এবং বেশিরভাগ মানুষের মধ্যে এখনও শিক্ষার আলো পৌঁছায়নি। এই সকল বিষয়ে জনগণকে সচেতন করে, সমাজ গঠনে উদ্যত হতে হবে।

প্রসঙ্গত, বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায় জনসংখ্যা নিয়ন্ত্রণ নিয়ে সুপ্রিম কোর্টে আবেদন দাখিল করেছেন অনেক আগেই। ১৪ ই আগস্ট সে বিষয়ে শুনানি ছিল। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে একটি চিঠি লখে তিনি জানিয়েছিলেন, ‘বর্তমান সময়ে জনসংখ্যা বিস্ফোরণ ভারতের জন্য বোমা বিস্ফোরণের থেকেও বেশি বিপদজনক। জনসংখ্যা বৃদ্ধি রুখতেই হবে।

No comments:

Post a comment