রবিবার রাখিবন্ধন উৎসবের জন্য লকডাউন তুলে দিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ! - VedasBD.com

Breaking

Sunday, 2 August 2020

রবিবার রাখিবন্ধন উৎসবের জন্য লকডাউন তুলে দিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ!


উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পবিত্র রাখিবন্ধন উৎসবের কথা মাথায় রেখে রবিবার হিন্দুদের জন্য লকডাউন তুলে দিলেন এবং নির্দেশ দিয়েছেন। করোনার প্রকোপ রুখতে এবং সংক্রমণে লাগাম লাগানোর জন্য উত্তর প্রদেশে বিশেষ স্বচ্ছতা এবং স্যানিটাইজেশন অভিযান অনুযায়ী প্রতি সপ্তাহের শনিবার এবং রবিবার বাজার গুলোকে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছিল।

যোগী আদিত্যনাথ রাখিবন্ধনের উৎসবে পুলিশকে পেট্রোলিং করার নির্দেশ দিয়েছে। মুখ্যমন্ত্রী বলেছেন, রাখিবন্ধন উৎসবেও যেন করোনার সমস্ত প্রোটোকল পালন করা হয়। সবাই যেন নিজের বাড়িতেই অনুষ্ঠানের আয়োজন করেন। এর আগে যোগী সরকার আনলক-৩ এর নিয়মাবলী জারি করেছিল, সেখানে ১লা আগস্ট থেকে ৩ আগস্ট রাখিবন্ধন আর বকরি ঈদের কথা মাথায় রেখে শনিবার আর রবিবার মিষ্টি, পশু বিক্রি, রাখির দোকান গুলো সকাল ৯ টা থেকে ৫ টা পর্যন্ত খুলে রাখার অনুমতি দিয়েছিল।

যোগী সরকারের মুখপাত্র বলেন, মুখ্যমন্ত্রী  বিগত তিন বছরের মতো এই বছর রাখিবন্ধন উৎসবে উত্তর প্রদেশের রাজ্য সড়ক পরিবহণ নিগমের সমস্ত শ্রেণীর বাসে মহিলাদের বিনামূল্যে বাস যাত্রা করার সুবিধা দেওয়ার নির্দেশ দিয়েছেন। আর এই নির্দেশ অনুযায়ী, আগস্ট মাসের ২ তারিখের মধ্য রাত্রি হইতে ৩ তারিখ রাত ১২ টা পর্যন্ত ২৪ ঘণ্টা রাজ্যের সমস্ত মহিলাদের বাস যাত্রার জন্য কোন ভাড়া নেওয়া হবে না।

No comments:

Post a comment