বাবরি মসজিদ এখনো জীবিত! বাবরি মসজিদ ছিল, আছে, থাকবে ভূমিপুজোর আগে ট্যুইট ওয়েইসির! - VedasBD.com

Breaking

Wednesday, 5 August 2020

বাবরি মসজিদ এখনো জীবিত! বাবরি মসজিদ ছিল, আছে, থাকবে ভূমিপুজোর আগে ট্যুইট ওয়েইসির!


প্রধানমন্ত্রী অযোধ্যায় পৌঁছানোর কয়েক মুহূর্ত আগেই ফের রাম মন্দির, বাবরি মসজিদ বিতর্ক উস্কে দিলেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। এদিন এক টুইট করে ওয়েইসি লেখেন, বাবরি মসজিদ ছিল, আছে, থাকবে! বাবরি এখনও জীবিত রয়েছে। স্বভাবতই এহেন টুইটে উত্তপ্ত হয়েছে রাজনৈতিক আঙিনা। কারণ আর কিছুক্ষণেই শুরু হতে চলেছে ভূমিপুজোর অনুষ্ঠান। কয়েক দশকের জলঘোলার পর শেষ পর্যন্ত গতবছর আদালতের নির্দেশে সবুজ সংকেত পায়।

তবে এরপরও রামমন্দির তৈরি নিয়ে বিতর্কের অবসানের কোনও চিহ্ন নেই। আর কিছুক্ষণেই এই মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে গত সপ্তাহতেও এই ভূমিপূজা আটকাতে মামলা গড়ায়ে আদালত পর্যন্ত। তবে সেক্ষেত্রে শেষ হাসি হেসেছে অযোধ্যা মন্দির নির্মাতারা। তাদের দাবি সত্যকে কখনো মিথ্যা তারা ঢাকা যায় না। এদিকে ভূমি পূজাকে কেন্দ্র করে জাতীয় রাজনীতি  এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি কয়েকদিন আগেও ভূমিপুজোর বিরুদ্ধে সরব হয়েছিলেন দাবি তুলেছিলেন যে প্রধানমন্ত্রী মোদীর কোনও ভাবেই এই পুজোতে যোগ দেওযা উচিত নয়। তিনি মোদিকে আক্রমণ করে বলেছিলেন, মোদী যদি রাম মন্দিরের ভূমি পুজোর অনুষ্ঠানে অংশ নেন তাহলে তিনি প্রধানমন্ত্রী পদের সাংবিধানিক শপথ লঙ্ঘন করবেন।

তার দাবি ১৯৯২ সালে সেখানে দুষ্কৃতীরা ৪০০ বছরের পুরনো বাবরি মসজিদ ভেঙেছিল। সেকথা ভুলে গেলে চলবে না। সেখানেই তৈরি হচ্ছে রাম মন্দির। এছাড়া সুপ্রিম কোর্টের রায়কেও চ্যালেঞ্জ ছুড়ে দেন হায়দরাবাদের সাংসদ। এদিন তিনি বলেন, 'আমি জানি রাম মন্দিরের এই রায় শীর্ষ আদালত থেকে এসেছে। তবে আমি যতদিন বেঁচে থআকব, ততদিন বাবরি মসজিদের অধ্যায় আমি শেষ হতে দেব না। আমি এই বিষয়ে সবসময় সরব হব। আইনত এই মামলা শেষ হতে পারে, তবে ঐতিহাসিক ভাবে এই মামলা এখনও চলবে।

No comments:

Post a comment